সিলেটটুডে ডেস্ক

১৫ সেপ্টেম্বর, ২০১৯ ০১:১৪

কার্ডিফে কুলাউড়ার মেয়ে বাবলিন মল্লিক লিবডেমের এমপি প্রার্থী

গণতন্ত্রের মাতৃভূমি নামে খ্যাত মাল্টিন্যাশনাল ও মাল্টিকালচারালের ব্রিটেনের রাজনীতিতে শুরু হয়েছে নানা নাটকীয়তা। ২০১৬ সালে ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে আসার ব্যাপারে গণভোটে যে সম্মতি পাওয়া গিয়েছিল তা বাস্তবায়নে বিলম্বকে কেন্দ্র করে একদিকে যেমন ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে ব্রিটেনের সম্পর্কে টানা পোড়েন শুরু হয়েছে অন্যদিকে ঠিক তেমনি ব্রিটেনের অভ্যন্তরীণ রাজনীতিতেও দেখা দিয়েছে জটিলতা।

যার ফলে যে কোনও সময় জেনারেল ইলেকশনের ঘোষণা আসতে পারে। তাই প্রতিটি রাজনৈতিক দল সমগ্র দেশ জুড়ে এমপি প্রার্থী চূড়ান্ত করা শুরু করেছে।

এই ধারাবাহিকতায় যুক্তরাজ্যের কার্ডিফ সেন্ট্রাল আসন থেকে ডক্টর বাবলিন মল্লিককে লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি সংসদ নির্বাচনের জন্য মনোনয়ন দেওয়া হয়েছে।

বাবলিন মল্লিক মৌলভীবাজারের কুলাউড়ার একাটুনা ইউনিয়নের কচুয়া গ্রামের রাজনীতিবিদ ও কমিউনিটি লিডার মোহাম্মদ ফিরুজের মেয়ে। তিনি ছোটবেলায় বাবার সাথে কার্ডিফে আসেন। কার্ডিফে বেড়ে ওঠা আমাদের নব প্রজন্মের মেধাবী মুখ বাবলিন দুই ভাই এবং বোনের মাঝে সবার ছোট। তিনি বায়ো-কেমিস্ট্রিতে মাস্টার্স ডিগ্রিধারী। এবং কার্ডিফ বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

ডক্টর বাবলিন মল্লিক কার্ডিফ এলাকায় বাংলাদেশি কমিউনিটির মাঝে শেকড় নামে একটি বাংলা স্কুল প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করা সহ চ্যারিটেবল সংগঠন ও সাংস্কৃতিক অঙ্গনে এবং কমিউনিটির উন্নয়নে নিষ্ঠা ও নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি কার্ডিফ কাউন্টি কাউন্সিলের প্রথম বাঙালি ও মুসলিম মহিলা হিসেবে গত কাউন্সিল নির্বাচনে বিপুল ভোটে কার্ডিফ কাউন্টি কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। এই ধারাবাহিকতায় লিবারেল ডেমোক্র্যাটিক পাটি ডক্টর বাবলিন মল্লিককে এমপি হিসাবে লড়াই করার জন্য যোগ্যতম মনে করেছেন।

ওয়েলস বাংলা নিউজের এডিটর ও এটিএন বাংলার সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুরের সাথে সাক্ষাৎকারে লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি থেকে এমপি প্রার্থী ড. বাবলিন মল্লিক বাঙালি কমিউনিটির সবার সহযোগিতা কামনা করে বলেন, এবারকার নির্বাচন ব্রিটিশ রাজনীতির জন্য খুবই গুরুত্বপূর্ণ। আর এই আসনটিতে লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির একটি শক্তিশালী ঘাঁটি হিসেবে পরিচিত। এই আসনে আমাদের দলের এমপি এসেম্বলি মেম্বার ও কাউন্সিলর হিসেবে অতীতে অনেকবার বিজয় লাভ করেছে।

অতীতের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আমরা এশিয়ান মুসলিম ও বাঙালি ভোটারদের মন জয় করতে পারলে বিজয় নিশ্চিত বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।

এদিকে কমিউনিটি সংগঠক ও রাজনীতিবিদ মোহাম্মদ মল্লিক মোসাদ্দিক উনার স্ত্রী বাবলিন মল্লিকের জন্য সবার নিকট দোয়া ও সহযোগিতা চেয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত