ডেস্ক রিপোর্ট

০২ সেপ্টেম্বর, ২০১৫ ২০:০১

নিউইয়র্ক আওয়ামীলীগের আলোচনা সভা অনুষ্টিত

পনের ও একুশে আগস্টের নির্মম হত্যাকান্ডে বঙ্গবন্ধুসহ নিহতদের স্মরণে নিউইয়র্ক মহানগর আওয়ামীলীগের উদ্দ্যেগে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে। গতকাল মঙ্গলবার নিউইয়র্কের জ্যাকশন হাইটস পালকি সেন্টারে অনুষ্টিত সভায় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।

নিউইয়র্ক মহানগর আওয়ামীলীগের সভাপতি কমান্ডার নুরনবীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মিনহাজ উদ্দিন শরীফ রাসেলের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-৩ হবিগঞ্জ লাখাই থেকে নির্বাচিত মাননীয় সংসদ সদস্য অ্যাডভোকেট আবু জাহির।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-২ বানিয়াচং আজমিরীগঞ্জ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান। আলোচনা সভায় বক্তব্য রাখেন, এবিসিসি সভাপতি ড.প্রদীপ রঞ্জন কর,জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি বদরুল খান, বীর মুক্তিযোদ্ধা শরাফ সরকার, সাংবাদিক মোজাহিদ আনসারি, আব্দুল হাসিব মামুন, জাকারিয়া চৌধুরী, নুরুল আমিন বাবু, শিমুল হাসান, আব্দুল কাদের, কামাল উদ্দিন প্রমুখ।

সভায় বক্তাগণ সঠিক তদন্তের মাধ্যমে ১৫ ও ২১ শে আগস্টের নির্মম হত্যাকান্ডের নৈপথ্য ইন্ধনদাতাদের সনাক্তকরে মুখোশ উন্মোচন করার জন্য সরকারের প্রতি জোরদাবী জানান। প্রধান অতিথির বক্তৃতায় এমপি আবু জাহির বলেন, ১৫ আগস্টের মতোই পরিকল্পিতভাবে ২১ আগস্টের হত্যাকান্ড ঘটায়। আওয়ামীলীগকে নেতৃত্ব শুণ্য করার চক্রান্ত হিসেবেই বারবার গ্রেনেড হামলা করা হয়েছে। এ হামলার সাথে জড়িতদের দ্রুত বিচারের দাবী জানান তিনি। একই সাথে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে নেতাকর্মীদের কাজ করার তাগিদ দেন এমপি আবু জাহির।

সভার শুরুতেই নিহতদের স্মরণে নিরবতা পালন ও তাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

 

আপনার মন্তব্য

আলোচিত