বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২৪ সেপ্টেম্বর, ২০১৯ ২১:১০

দক্ষিণ কোরিয়ায় সিসিক মেয়রের সাথে সিলেট কমিউনিটির মতবিনিময়

দক্ষিণ কোরিয়ায় সফররত মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে সিলেট কমিউনিটি ইন কোরিয়ার নেতৃবৃন্দের মতবিনিময় করেছেন।

সোমবার (২৩ সেপ্টেম্বর) কোরিয়ার গিয়ংগিদু প্রদেশের কাপ্পাই শহরের স্থানীয় এক বাঙ্গালী রেস্টুরেন্টে মতবিনিময় সভায় মিলিত হন মেয়র আরিফুল হক চৌধুরী ।

উক্ত মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় বক্তব্য দেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী । তিনি বলেন, দক্ষিণ কোরিয়ায় সিলেটিরা এত বেশী আছেন আমার ধারনাই ছিলনা। কারণ সিলেটিরা বেশিরভাগ ইউরোপ, আমেরিকাতেই বসবাস করে থাকেন। এখানে বৃহত্তর সিলেটীদের কমিউনিটি দেখে খুব ভালো লাগছে। আপনারা সিলেটের বিভিন্ন জেলার হয়েও এক কমিউনিটির ছায়াতলে আছেন এবং আপনাদের ভ্রাতৃত্ব বোধ দেখে আমি মুগ্ধ।

তিনি আরও বলেন, প্রবাসীরা যাতে দেশে বিনিয়োগে আগ্রহী হয় এবং নির্বিঘ্নে সিলেট শহরে চলাফেরা করতে পারে সেই চেষ্টাই করে যাচ্ছি। সিলেট শহরকে বিদেশের আদলে এক আধুনিক শহর যেন গড়ে তুলতে পারি সেই জন্য সকলের সহযোগিতা দরকার।



মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,  উপদেষ্টামণ্ডলীর সদস্য গিরিজা প্রাসাদ ভট্টাচার্য , শফিক মিয়া,  জাহাঙ্গীর আলম, মাসুম খান। পরিচালনা কমিটির মধ্যে উপস্থিত ছিলেন সহ সভাপতি জাহাঙ্গীর আলম, অর্থ সম্পাদক মো. মারুফ আহমদ ও সদস্য আতিকুর রহমান, জাকির হাসান, মুমিনুল রহমান, শামস উদ্দিন। মতবিনিময় সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশগ্রহণ করেন সিলেট কমিউনিটি ইন কোরিয়া'র সভাপতি মীর সজল, সহসাধারণ সম্পাদক লুৎফুর রহমান, সহঅর্থ সম্পাদক রুবেল মল্লিক , ধর্মীয় সম্পাদক সাইফুর রহমান বশির। সভা পরিচালনা করেন সিলেট কমিটির সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক ফরহাদ আহমেদ হৃদয় ।

উল্লেখ্য, দক্ষিণ কোরিয়ার সিউলে ‘ইন্টারন্যাশনাল আরবান রেজিলিয়েন্স ফোরাম সিউল-২০১৯’ এর আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে গত রোববার দক্ষিণ কোরিয়া সফরে আসেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও তার সহধর্মিণী সামা হক চৌধুরীসহ পাঁচ সদস্যের এক প্রতিনিধি দল। সিউলে তিন দিনব্যাপী উক্ত সম্মেলনে বাংলাদেশসহ বিশ্বের অন্তত আটটি দেশের বিভিন্ন সিটি করপোরেশনের মেয়র ও কর্মকর্তারা অংশগ্রহণ করেছেন। সম্মেলনের প্রথম দিনে ‘সিউল ওয়াটার অথরিটি’ আয়োজন করে, বিশ্বের বিভিন্ন দেশের সিটি করপোরেশনের পানি উৎপাদন ও সরবরাহ পদ্ধতির উপর কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বক্তব্য দেন। এই প্রতিনিধিদলকে দক্ষিণ কোরিয়ায় স্বাগত জানান সিলেট কমিউনিটি ইন কোরিয়া'র উপদেষ্টা মণ্ডলীর সদস্য নিজাম উদ্দিন ও সিনিয়র সহ-সভাপতি অশোক দাশ সিলেট কমিউনিটি ইন কোরিয়া'র সাধারণ সম্পাদক রতন দে ও আন্তর্জাতিক সম্পাদক রুহুল আমিনসহ আরও অনেকে।

আপনার মন্তব্য

আলোচিত