সিলেটটুডে ডেস্ক

০৫ সেপ্টেম্বর, ২০১৫ ১১:৫৫

সৌদি আরবে আরও ৪ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

হজ পালনের উদ্দেশে সৌদি আরব যাওয়া আরও চারজন বাংলাদেশি মারা গেছেন। এ নিয়ে চলতি বছর সৌদিতে বাংলাদেশি হজযাত্রীর মৃতের সংখ্যা দাঁড়ালো ১৮তে। এর মধ্যে পুরুষ ১৪ এবং নারী ৪ জন।

শুক্রবার (০৪ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় মধ্যরাতে মক্কা এবং মদিনার হজ মিশন সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া যায়।

মৃতদের মধ্যে অধিকাংশই বার্ধক্যজনিত কারণে মারা গেছেন। এছাড়া সড়ক দুর্ঘটনা এবং হৃদরোগে আক্রান্ত হয়েও মারা যাওয়ার খবর পাওয়া গেছে।

সর্বশেষ মারা যাওয়া চার বাংলাদেশি হলেন-জালামপুর সদর উপজেলার বাসিন্দা মোহাম্মদ জহুরুল হক (৬০)। তার পাসপোর্ট নম্বর বিই-০১৮০৮৯৮, হজ আইডি নং ১০৮১০৩৩। তিনি শুক্রবার মক্কার আল নূর বিশেষায়িত হাসপাতালে মারা যান।

জহুরুল হক হজ পালনের উদ্দেশে নিবির ইন্টারন্যাশনালের মাধ্যমে গত ১ সেপ্টেম্বর বিমানের ৩০৫৩ ফ্লাইটে সৌদি আরব আসেন।

ঢাকার রমনা পায়রাবাগ এলাকার বাসিন্দা বাহারুল হোসাইন (৬৯) বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল ৩টার দিকে তিনি মক্কায় মারা গেছেন। তার পাসপোর্ট নম্বর ২৮৬৮২৬৪ এবং হজ আইডি নং ০৯১১২২৯।

বাহারুল এম তাইয়েবা ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের মাধ্যমে গত ২৬ আগস্ট বিমানের ৫০৩৫ ফ্লাইটে সৌদি আরব পৌঁছান।

কুমিল্লা জেলার আদর্শ সদর উপজেলার ফরিদ মিয়ার ছেলে সোহেল আহমেদ (৩৬)। বৃহস্পতিবার মদিনার আনসার হাসপাতালে তিনি মারা যান। তার পাসপোর্ট নম্বর এএফ-১৪৬৩৭১৫ এবং হজ আইডি নং ০৬৮৮০২৯।

মৃত সোহেল আল তাকওয়া ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের মাধ্যমে হজ পালনের জন্য গত ৩১ আগস্ট বিমানের ৩০৪৯ ফ্লাইটে সৌদি আরব আসেন।

ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার আব্দুল জলিল (৮৭) বৃহস্পতিবার রাত ১০টার দিকে মক্কায় মারা গেছেন। তার পাসপোর্ট নম্বর বিই-০৫৪৫৫৫৮ এবং হজ আইডি নং-০৩৭৬১৯১।

তিনি আমানাত এভিয়েশন সার্ভিসের মাধ্যমের হজ পালনের জন্য গত ১৮ আগস্ট বিমানের ১০১৭ ফ্লাইটে সৌদিতে আসেন।

এ বছর ১ লাখ ১ হাজার ৭৫৮ জন বাংলাদেশি হজ পালনের কথা রয়েছে। বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) পর্যন্ত বাংলাদেশের সৌদি দূতাবাস ১ লাখ ৫২৯ জনকে হজ পালনের জন্য অনুমতি (ভিসা) দিয়েছে। এদের মধ্যে ৬০ হাজার ৬৭৩ জন ইতিমধ্যে মক্কা ও মদিনায় পৌঁছেছেন।

আপনার মন্তব্য

আলোচিত