মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ ইং

সংবাদ বিজ্ঞপ্তি

১০ অক্টোবর, ২০১৯ ১১:৪৭

জ্যাকসন হাইটসে বারী হোম কেয়ার’র নতুন অফিস উদ্বোধন

নিউ ইয়র্কে বাঙালি মালিকানায় হোম কেয়ার সেবা প্রদানকারী অন্যতম প্রতিষ্ঠান বারী হোম কেয়ারের জ্যাকসন হাইটস শাখার নতুন অফিসের গ্র্যান্ড ওপেনিং হয়েছে গত ৮ অক্টোবর মঙ্গলবার। সিটির জ্যাকসন হাইটসের ৭২-২৪ ব্রডওয়েতে বারী হোম কেয়ার জ্যাকসন হাইটস শাখার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। মঙ্গলবার সন্ধ্যায় সিটির জ্যাকসন হাইটসের পালকি পার্টি হলে প্রতিষ্ঠানটির শুভ যাত্রা কামনায় আয়োজন করা হয় মিলাদ ও দোয়া মাহফিলের। পরে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে ফিতা কেটে জ্যাকসন হাইটস নতুন শাখা অফিসের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে জ্যাকসন হাইটস ইসলামিক সেন্টার জামে মসজিদের খতীব মাওলানা মোহাম্মদ আবদুস সাদিক দোয়া-মোনাজাত পরিচালনা করেন।

বারী হোম কেয়ারের সিইও আসেফ বারী (টুটুল) এর পরিচালনায় এবং প্রতিষ্ঠানের চেয়ারম্যান মুনমুন হাসিনা বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কমিউনিটি এক্টিভিস্ট শাহ নেওয়াজ, নার্গিস আহমেদ, গিয়াস আহমেদ, মোহাম্মদ আলী, সারোয়ার চৌধুরী সিপিএ, আলী ইমাম সিকদার, কাজী শাখাওয়াত হোসেন আজম, ফিরোজ আহমেদ, আবু তালেব চৌধুরী চান্দু, ফাহাদ সোলায়মান, আলমগীর খান আলম, আহসান হাবিব, মোস্তাক আহমেদ, কিউ জামান, গিয়াস মজুমদার, আহসান হাবিব, আমজাদ হোসেন সেলিম, একেএম এ রশিদ, মোহাম্মদ হেলাল উদ্দিন, মনির হোসেন প্রমুখ।

এসময় মিডিয়া ব্যক্তিত্বদের মধ্যে ছিলেন সাপ্তাহিক বর্ণমালা সম্পাদক মাহফুজুর রহমান, টাইম টিভির সিইও ও বাংলা পত্রিকা সম্পাদক আবু তাহের, ইউএসএনিউজঅনলাইন.কম এবং সাপ্তাহিক জনতার কন্ঠ’র সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, সাপ্তাহিক রানার সম্পাদক মোহাম্মদ জয়নাল আবেদীন, সাপ্তাহিক বাংলা পত্রিকার বার্তা সম্পাদক এবিএম সালাহ উদ্দিন, সাপ্তাহিক ঠিকানার বার্তা সম্পাদক মিজানুর রহমান, এটিএন বাংলা’র বার্তা সম্পাদক কানু দত্ত, সাপ্তাহিক জনতার কন্ঠ’র প্রকাশক শামসুল আলম, টাইম টিভির অন্যতম পরিচালক সৈয়দ ইলিয়াস খসরু, খবর.নেট’র সম্পাদক শওকত ওসমান রচি, সাপ্তাহিক দেশ বাংলার পত্রিকানির্বাহী সম্পাদক আলমগীর সরকার, বাংলা চ্যানেল’র সিইও শাহ জে চৌধুরী, প্রথম আলো উত্তর আমেরিকা’র সিনিয়র রিপোর্টার মঞ্জুরুল হক, বাংলাদেশ প্রতিদিন উত্তর আমেরিকা’র স্টাফ রিপোর্টার আবুল কাসেম, বাংলা টিভির আবদুল হামিদ, খবর.কম’র সহযোগী সম্পাদক মশিউর রহমান মজুমদার প্রমুখ।

বর্ণিল এ আয়োজনে বারী হোম কেয়ারের সেবা গ্রহণকারী, ব্যবসায়ী, কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ সহ বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বারী হোম কেয়ারের সিইও আসেফ বারী (টুটুল) প্রতিষ্ঠানটি লক্ষ্য, উদ্দেশ্য ও গুরুত্ব তুলে ধরে বলেন, আপনজনের সেবা করে ঘরে বসে বিপুল অর্থ উপার্জনের সুযোগ করে দিচ্ছে বারী হোম কেয়ার। প্রতিষ্ঠানটি দীর্ঘ তিন বছর ধরে কমিউনিটিতে অসুস্থ, শারীরিকভাবে চলাফেরায় অক্ষম এবং প্রবীণদের দক্ষতা ও নিষ্ঠার সাথে সেবা দিয়ে আসছে। তিনি বলেন, বারী হোম কেয়ার দ্রুত সময়ের মধ্যে হোম কেয়ার সেবা চালু করার নিশ্চয়তা প্রদান সহ স্টেটের নিয়মানুযায়ী সর্বোচ্চ অর্থ প্রদান করছে। তিনি বলেন, নিউ ইয়র্ক স্টেট মেডিকেডের আওতাধীন ১৮ বছরের ঊর্ধ্বে শারীরিকভাবে অক্ষমরা এই সুবিধা নিতে পারেন। পাশাপাশি এই প্রোগ্রামের আওতায় নিজ পরিবারের সদস্যরা ঘরে বসে প্রিয়জনের সেবা প্রদান করে সপ্তাহে ভালো আয়ের সুযোগ নিতে পারেন।

আসেফ বারী (টুটুল) তার বক্তব্যে বারী হোম কেয়ারের সফল যাত্রা এবং ক্রমবর্ধমান প্রসারে সহযোগীতাকারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আগামী পথচলায়ও তাদের পাশে পাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন। তিনি নিউ ইয়র্কের যেখানেই বাঙালি, সেখানেই বারী হোম কেয়ার’র সেবা পৌঁছে দেয়ার প্রত্যয় ব্যক্ত করে আরও বলেন, বাঙালি মালিকানায় বারী হোম কেয়ারই একমাত্র হোম কেয়ার প্রতিষ্ঠান যারা নিউ ইয়র্কের পাঁচ বোরো এবং লং আইল্যান্ডে হোম কেয়ার সেবা প্রদানে সক্ষম। তিনি বলেন, বারী হোম কেয়ার নিউ ইয়র্কবাসীর সুবিধার্থে জ্যাকসন হাইটস, জ্যামাইকা, লং আইল্যান্ড ও ব্রঙ্কস শাখা স্থাপন করে সেবা প্রদান করছে। এ সকল শাখার মাধ্যমে প্রতিষ্ঠানটির দক্ষ, অভিজ্ঞ ও পেশাদার জনশক্তি নিরলসভাবে বাঙালি কমিউনিটিকে সেবা প্রদান করছে।

আসেফ বারী (টুটুল) আরও বলেন, বারী হোম কেয়ার জ্যাকসন হাইটস শাখা পুন:স্থাপন করতে পেরে মহান আল্লার নিকট শুকরিয়া আদায় করছি। জ্যাকসন হাইটস শাখার সহ বারী হোম কেয়ার’র উন্নয়নে কমিউনিটির সকলের দোয়া ও সার্বিক সহযোগিতা করে করে অনুষ্ঠানে যোগদানের জন্য সকলের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানান তিনি।

বক্তারা বারী হোম কেয়ার’র জ্যাকসন হাইটস অফিস পুন:স্থাপন করার জন্য এর কর্ণধার আসেফ বারী (টুটুল) কে বিশেষ ধন্যবাদ জানিয়ে সম্ভাব্য সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তারা বলেন, বাঙালি পরিচালনায় এধরনের অফিসের মাধ্যমে হাতের নাগালেই পাবেন গুরুত্বপূর্ণ আর্থিক ও স্বাস্থ্য সেবা।

অনুষ্ঠানে নিউ ইয়র্ক বাংলাদেশি আমেরিকান লায়ন্স ক্লাব’র কর্মকর্তারা ফুলেল শুভেচ্ছা জানান বারী হোম কেয়ার’র সিইও আসেফ বারী (টুটুল) এবং প্রতিষ্ঠানের চেয়ারম্যান মুনমুন হাসিনা বারীকে।

উল্লেখ্য, নিউ ইয়র্কে জ্যাকসন হাইটসের বারী হোম কেয়ার’র পুরানো অফিসটি সম্প্রতি ভয়াবহ এক অগ্নিকাণ্ডে ভস্মীভূত হওয়ায় জ্যামাইকা অফিসের মাধ্যমে পরিচালিত হয়ে আসছিল। নতুন অফিস উদ্বোধনের পর পরই আবার নতুন উদ্যমে সকল কার্যক্রম শুরু হয়।

এদিকে, বারী হোম কেয়ার’র সেবার জন্য যোগাযোগের অনুরোধ জানিয়েছেন এর কর্ণধার আসেফ বারী (টুটুল)। ফোন: ৭১৮-৮৯৮-৭১০০ এবং ৬৩১-৪২৮-১৯০১।

আপনার মন্তব্য

আলোচিত