রবিবার, ১৭ নভেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২৮ অক্টোবর, ২০১৯ ১৩:৩৭

লন্ডনে ইউনিটি অব মৌলভীবাজারের সম্মেলন

যুক্তরাজ্য ভিত্তিক সামাজিক ও কমিউনিটি সংগঠন ইউনিটি অব মৌলভীবাজার-এর নতুন কমিটি গঠন করা হয়েছে। প্রবাসে কমিউনিটির উন্নয়নে এবং বাংলাদেশে মানবতার সেবা ও সমাজ উন্নয়নে নিষ্ঠা ও নিরলসভাবে কাজ করার প্রত্যয়ে গঠিত এই সংগঠন প্রতিষ্ঠার শুরুতেই মৌলভীবাজার সরকারি হাসপাতালে পরিস্কার-পরিচ্ছন্ন অভিযান করা সহ অসহায় গরিব মহিলাদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করার মাধ্যমে আত্মপ্রকাশ করে।

ব্রিটেনের বিভিন্ন শহর থেকে বিপুল সংখ্যক মৌলভীবাজার জেলাবাসীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ও বিপুল উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে অতিসম্প্রতি সেন্ট্রাল লন্ডনের একটি রেস্টুরেন্টের কনফারেন্স হলে ইউনিটি অব মৌলভীবাজারের এই সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রেডিও প্রেজেন্টার ও আবৃত্তিকার নজরুল ইসলাম অকিবের সভাপতিত্বে ও যুব সংগঠক কামরুজ্জামান খানের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজনীতিবিদ ও কমিউনিটি লিডার আব্দুল আহাদ চৌধুরী এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ওয়েলসের প্রথম বাঙালি সাংবাদিক কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর, ব্রিটেনের নিউহ্যাম কাউন্সিলের ক্যাবিনেট মেম্বার কাউন্সিলার মুজিবুর রহমান জসিম, মৌলভীবাজারের ব্যবসায়ী আলহাজ্ব ফয়সল আহমদ, কমিউনিটি সংগঠক আব্দুল মতিন, রেজাউল করিম লাভলু, ও আব্দুল ওয়াহিদ বাবুল।

সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শফিক আহমদ। সম্মেলনে প্রধান ও বিশেষ অতিথি ছাড়াও বক্তব্য দেন সৈয়দ সেলিম আহমদ, মোহাম্মদ আব্দুল মালিক, সৈয়দ ফজলুল হক সেলিম, এম লিটন চৌধুরী, আব্দুর রউফ তালুকদার, শামীম চৌধুরী, আমিনুর রহমান কাবিদ, মোহাম্মদ রাসেল খান, শফিকুর রহমান, আমজাদ হোসেন সানি, সেলিম আহমদ, মুহিবুর রহমান, শিবলু রহমান তোফায়েল খান, সৈয়দ রুয়েজ আহমদ, তাজুল ইসলাম, আতিকুল ইসলাম, সাদিকুর রহমান, মাহফুজ আহমদ, মো. মুন আহমদ, মো. শামীম, রিংকু, আসাদ ও রাজু আহমদ প্রমুখ।

বক্তারা যুক্তরাজ্য ভিত্তিক সামাজিক সংগঠন ইউনিটি অব মৌলভীবাজার মাতৃভূমিকে একটি আধুনিক ও প্রাণের শহর হিসাবে গড়ে তুলার প্রত্যয় ব্যক্ত করে বলেন, সকলে মিলে মিশে এক সাথে কাজ করার আহবান জানান এবং মৌলভীবাজারে একটি সরকারি মেডিকেল কলেজ স্থাপনের জন্য প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি জানান।

সম্মেলনে সর্বসম্মতিক্রমে ইউনিটি অব মৌলভীবাজারের আগামী দু' বছরের জন্য ৩১ সদস্য বিশিষ্ট একটি কার্যকরী কমিটি ও মৌলভীবাজার জেলার বিশিষ্টজনদের নিয়ে একটি উপদেষ্টা পরিষদের নাম ঘোষণা করা হয়েছে।

ইউনিটি অব মৌলভীবাজারের নতুন দায়িত্বশীলরা হলেন- সভাপতি মোহাম্মদ আব্দুল মালিক, সিনিয়র সহ সভাপতি সৈয়দ শামিম ইসলাম, সহ সভাপতি নিয়াজ আহমদ লিটন ও সহ সভাপতি শাহীন আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক কামরুজ্জামান খান কমরু, সহ সাধারণ সম্পাদক এম লিটন চৌধুরী, সহ সাধারণ সম্পাদক আমিনুর রহমান কাবিদ, সহ সাধারণ সম্পাদক মোহাম্মদ রাসেল খান, কোষাধ্যক্ষ শফিকুর রহমান, সহ কোষাধ্যক্ষ শামীম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আমজাদ সানি, সহ সাংগঠনিক সম্পাদক সামসুল হক রিংকু, সহ সাংগঠনিক সম্পাদক সেলিম আহমদ, প্রেস সেক্রেটারি সম্পাদক তাজুল ইসলাম, সহ প্রেস সেক্রেটারি সম্পাদক আতিকুল ইসলাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শেখ আব্দুর রউফ তালুকদার, সহ আন্তর্জাতিক সম্পাদক মামুন আহমদ, শিক্ষা বিষয়ক সম্পাদক রাধা কান্ত ধর, সহ শিক্ষা বিষয়ক শাহজাহান সিরাজ, ক্রীড়া সম্পাদক সৈয়দ রুয়েজ আহমদ, সহ ক্রীড়া সম্পাদক জায়েদ চৌধুরী, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মুহিবুর রহমান, সহ সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সাদিকুর রহমান, ধর্ম বিষয়ক সম্পাদক ফয়ছল ইসলাম, সহ ধর্ম বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম খালেদ, সাংস্কৃতিক সম্পাদক শিবলু রহমান, সহ সাংস্কৃতিক সম্পাদক তপু তোফায়েল খান, মহিলা বিষয়ক সম্পাদিকা মিসেস হেলেন ইসলাম। এছাড়া সদস্য রয়েছেন মাহফুজ আহমদ, সেলিম আহমদ, মো. মুন আহমদ, মো. শামীম ও রাজু আহমদ।

ইউনিটি অব মৌলভীবাজারের উপদেষ্টা পরিষদে রয়েছেন আলহাজ্ব জালাল উদ্দিন, এম মাহিদুর রহমান, এডভোকেট হারুনুর রশিদ, মুক্তিযোদ্ধা এম এ মান্নান, আব্দুল জলিল আসদ্দর মিয়া, আব্দুল আহাদ চৌধুরী, ড. ওয়ালি তছর উদ্দিন, এম লুতফুর রহমান, এম এ মুনিম, নুরুল ইসলাম মাহবুব, মোহাম্মদ অলি খান, শেখ শাহজাহান তরফদার, মুক্তিযোদ্ধা ইফতেখার উদ্দিন, মোহাম্মদ মকিস মনসুর, মুজিবুর রহমান জসিম, নজরুল ইসলাম অকিব রুহুল আমিন রুহেল, সৈয়দ ফজলুল হক সেলিম, রেজাউল করিম লাভলু, কাজল রশিদ শেখ সালামত তালুকদার, ফারুক আহমদ বকস, এম এম আসরাফ (আমেরিকা), শেখ ফারুক আহমেদ (কাতার), আব্দুল মতিন, এম বশির খান (আমেরিকা), এম মোশাহিদ আহমদ, আবু সাইয়েদ, নজরুল ইসলাম, দেলওয়ার হোসেন আহাদ, আব্দুল ওয়াহিদ বাবুল, ও মোহাম্মদ তৌছির আলী প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত