বুধবার, ২০ নভেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২৮ অক্টোবর, ২০১৯ ১৫:৫৮

সুনামগঞ্জের মেয়ে আফসানা ব্রিটেনের এমপি প্রার্থী

নিয়ম অনুযায়ী আগামী ২০২২ সালে যুক্তরাজ্যের সংসদ নির্বাচন হওয়ার কথা। কিন্তু প্রধানমন্ত্রী বরিস জনসন ব্রেক্সিট সংকটের কারণে আগামী ১২ ডিসেম্বর নির্বাচন করতে আগ্রহী। এতে সায় রয়েছে বিরোধী দলের একাংশের। তাই সেখানে বইতে শুরু করেছে নির্বাচনী হাওয়া।

যুক্তরাজ্যে নির্বাচনী হাওয়া বইতে শুরু করার সঙ্গে সঙ্গে বেশ কজন বাংলাদেশি বাঙালির নির্বাচনে মনোনয়নের তথ্য ওঠে আসছে। সর্বশেষ জানা যাচ্ছে, সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থেকে যুক্তরাজ্যে স্থায়ী আবাস গড়া আফসানা বেগম চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন।

পূর্ব লন্ডনের সংসদীয় আসন পপুলার ও লাইমহাউসে লেবার পার্টি থেকে চূড়ান্ত মনোনয়ন পান তিনি।

রোববার রাতে লেবার পার্টির সদস্যদের সরাসরি ভোটে জিতে মনোনয়ন নিশ্চিত করেছেন তিনি।

আফসানার আসনটি বাংলাদেশি অধ্যুষিত সংসদীয় আসন। লেবার পার্টির ৫৩০ সদস্য ভোট দেন। ভোটে আফসানা জয়ী হলেও তিনি কত ভোট পেয়েছেন তা জানায়নি দলটি।

১৯৯৭ সাল থেকে এ আসনটি লেবার পার্টির দখলে রয়েছে। লেবার পার্টির দুর্গখ্যাত এ আসন থেকে মনোনয়ন নিশ্চিত হওয়ায় আসন্ন নির্বাচনে আফসানার বিজয় অনেকটা নিশ্চিত বলে মনে করছেন স্থানীয়রা।

নির্বাচনে সাংসদ হতে বর্তমান সংসদ সদস্য রোশনারা আলী, টিউলিপ সিদ্দিক, রূপা হক এই তিনজন সদস্যের বাইরে আরও চারজন বাংলাদেশি বংশোদ্ভূত নারী নির্বাচনে অংশ নেওয়ার দ্বারপ্রান্তে। আফসানা বেগম ছাড়া বাকিরা হলেন- সিলেটের গোলাপগঞ্জের কনজারভেটিভ পার্টির প্রার্থী ডা. আনোয়ারা আলী, লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি থেকে মনোনয়ন পেয়েছেন সিলেটের গোলাপগঞ্জের রাবিনা খান ও মৌলভীবাজারের বাবলিন মল্লিক।

আপনার মন্তব্য

আলোচিত