রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০১ ডিসেম্বর, ২০১৯ ১২:৫৮

ওয়াশিংটনে ২০২১ সালে ৩৫তম ফোবানা সম্মেলন

কনভেনার জি আই রাসেল, মেম্বার সেক্রেটারি শিব্বীর আহমেদ

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে আগামী ২০২১ সালের সেপ্টেম্বর মাসের লেবার ডে উইকেন্ডে অনুষ্ঠিত হবে ফোবানার ৩৫তম সম্মেলন। এই সম্মেলনের কনভেনার জি আই রাসেল এবং মেম্বার সেক্রেটারি শিব্বীর আহমেদ।

২৩ নভেম্বর শনিবার ওয়াশিংটনে ফোবানার এক 'মিট এন্ড গ্রিট' অনুষ্ঠানে এই ঘোষণা দেন ৩৫তম ফোবানা সম্মেলনের আয়োজক সংগঠন আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটির প্রেসিডেন্ট জি আই রাসেল।

সভায় উপস্থিত ছিলেন ফোবানা সেন্ট্রাল কমিটির চেয়ারম্যান শাহ হালিম, ভাইস চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী, প্রাক্তন চেয়ারম্যান আতিকুর রহমান আতিক, ৩৪তম ফোবানা সম্মেলনের কনভেনার প্রাক্তন চেয়ারম্যান হাসমত মোবিন, সদস্য সচিব নাহিদা আলী এবং ৩৫তম ফোবানা সম্মেলনের স্বাগতিক কমিটির নেতৃবৃন্দ।

সভায় ৩৫তম ফোবানা সম্মেলন স্বাগতিক কমিটির জন্য ১০১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন। এছাড়া সভায় ৩৪তম ফোবানা সম্মেলনের জন্য প্রায় ২৫ হাজার ডলারের ফান্ড সংগ্রহ করা হয়।

৩৫তম ফোবানা সম্মেলনের কনভেনার জি আই রাসেল জানান, আগামী দুই বছরে স্বাগতিক কমিটিতে বৃহত্তর ওয়াশিংটনের মেরিল্যান্ড, ভার্জিনিয়া ও ওয়াশিংটনের আরও নেতৃবৃন্দকে ফোবানার সাথে সম্পৃক্ত করা হবে।

সভায় বাংলাদেশের স্বাধীনতার ৫০ পূর্তি উৎসবকে সামনে রেখে ৩৫তম ফোবানা সম্মেলনের কর্মসূচি তৈরির কাজ শুরু হয়েছে বলে জানান ৩৫তম ফোবানা সম্মেলনের সদস্য সচিব শিব্বীর আহমেদ।

তিনি বলেন, 'অদম্য বাংলাদেশ অবাক বিশ্ব' এই প্রতিপাদ্যকে ধারণ করে ৩৫তম ফোবানা সম্মেলনে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছরপূর্তি উৎসব পালিত হবে।

সভায় ৩৫তম ফোবানা সম্মেলনের কনভেনার জি আই রাসেল জানান, ৩৫তম ফোবানা সম্মেলনকে সামনে রেখে অক্টোবর/নভেম্বর ২০২০ সালে ওয়াশিংটনে সাংবাদিক সম্মেলন, ফেব্রুয়ারি ২০২১ সালে বাংলাদেশে ফোবানার প্রেস কনফারেন্স এবং আগামী জুন ২০২১ সালে নিউইয়র্কে ৩৫তম ফোবানা সম্মেলনের সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সাংবাদিক সম্মেলনে ৩৫তম ফোবানার যাবতীয় কার্যক্রম সবার সামনে তুলে ধরা হবে।

এদিকে সমাবেশের পূর্বে ফোবানা নেতৃবৃন্দ ওয়াশিংটনে অনুষ্ঠিতব্য ৩৫তম ফোবানা সম্মেলনের জন্য বিভিন্ন ভেন্যু পরিদর্শন করেন।

ভেন্যু পরিদর্শন শেষে ফোবানা নেতৃবৃন্দ সম্ভাব্য ভেন্যু সিলেকশন নিয়ে সন্তোষ প্রকাশ করেন এবং পরে ৩৫তম ফোবানা সম্মেলনের কনভেনার জি আই রাসেল জানান, আগামী দুই থেকে তিন মাসের মধ্যেই ৩৫তম ফোবানা সম্মেলনের ভেন্যু চূড়ান্তকরণ এবং চুক্তি স্বাক্ষরিত হবে।

আপনার মন্তব্য

আলোচিত