সিলেটটুডে ডেস্ক

২৮ সেপ্টেম্বর, ২০১৫ ১৯:৪৮

জাতিসংঘের সামনে বিএনপির বিক্ষোভে ড. ইউনূস!

নিউইয়র্কের ম্যানহাটানে জাতিসংঘের সদর দপ্তরের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাবিরোধী বিক্ষোভ করে যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সেই বিক্ষোভে উপস্থিত ছিলেন নোবেল বিজয়ী একমাত্র বাংলাদেশি ড. মুহাম্মদ ইউনূস।

জানা গেছে, রোববার সকালে যুক্তরাষ্ট্রের প্রায় বিভিন্ন স্টেট থেকে আগত যুক্তরাষ্ট্র বিএনপির নেতাকর্মীরা দলে দলে জাতিসংঘ সদর দপ্তরের সামনে অবস্থান নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী স্লোগান দিতে থাকে। এ সময় স্লোগানে স্লোগানে জাতিসংঘের সদর দপ্তর এলাকা প্রকম্পিত হয়ে ওঠে।

বিক্ষোভ চলাকালীন জাতিসংঘ একটি কর্মসূচিতে যোগ দিতে হিল্টন হোটেল থেকে বেরিয়ে আসেন নোবেল বিজয়ী প্রফেসর মুহাম্মদ ইউনূস। তিনি জাতিসংঘের ৭০তম অধিবেশন উপলক্ষে নিউইয়র্কে অবস্থান করছেন। এ সময় বিক্ষোভে সমবেত বিএনপি নেতাকর্মীরা তার কাছে এগিয়ে গিয়ে স্বাগত জানান। তিনিও হাসিমুখে অনেকের সঙ্গে কুশল বিনিময় করেন এবং ছবি তুলেন।

এরপর বিক্ষোভকারীরা নিউইয়র্কের হোটেল হিল্টনের সামনে অবস্থান নেয়। সেখানে শেখ হাসিনাকে প্রতিরোধের ঘোষণা দেয় বিক্ষুব্ধরা। এতে ইউনূস অংশ নেন বলে জানা গেছে।

বিক্ষোভ কর্মসূচিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- যুক্তরাষ্ট্র বিএনপি নেতা আবদুল লতীফ সম্রাট, জিল্লুর রহমান জিল্লু, শরাফত হোসেন বাবু, ডা. মুজিবুর রহমান, প্রফেসর দেলোয়ার হোসেন, গিয়াস আহমেদ, জসীম উদ্দিন ভুইয়া, মোস্তফা কামাল পাশা বাবুল, জাকির এইচ চৌধুরী, আবু সাঈদ আহমেদ, মিজানুর রহমান, নূর মোহাম্মদ, কাজী আজম, গোলাম ফারুক, এমএ বাতিন, তোফায়েল লিটন চৌধুরী, রফিকুল মাওলা, আতিকুর রহমান, সাঈদুর রহমান সাঈদ, এমএ খালেক আখন্দ, হাবিবুর রহমান সেলিম রেজা, জাহাঙ্গীর এম আলম, নীরা রাব্বানী আহবায়ক, আব্দুস সবুর, ভিপি জসিম, মোহাম্মদ হাসান, ওয়াহেদ আলী মন্ডল নূরে আলম, এবাদ চৌধুরী, ড. নুরুল আমিন পলাশ, সায়েম চৌধুরী প্রমুখ।

প্রতিবাদ সমাবেশ থেকে অনতি বিলম্বে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটাধিকার এবং গণতন্ত্র পুনঃপ্রবর্তনের জোর দাবি জানানো হয়। এছাড়াও সরকার পতনের বৃহত্তর আন্দোলনের সাথেও একাত্মতা ঘোষণা করেন বিক্ষোভকারীরা।

আপনার মন্তব্য

আলোচিত