ডেস্ক রিপোর্ট

০৫ নভেম্বর, ২০১৫ ১৯:০৫

সিলেটে রাধারমণ স্মরণ উৎসব উদযাপিত

মরমি কবি রাধারমণ দত্তের মৃত্যুশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে সিলেট জেলা শিল্পকলা একাডেমীর উদ্যোগে গতকাল (বৃহস্পতিবার) বিকেল ৪টায় নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ একাডেমী মিলনায়তনে আয়োজন করা হয় রাধারমণ স্মরণ ও সংগীত উৎসবের।

অনুষ্ঠানে রাধারমণ দত্তকে নিয়ে আলোচনার পাশাপাশি ছিল তাঁরই রচিত ও সুরারোপিত গান নিয়ে একক ও দলীয় পরিবেশনা।

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম ফেরদৌস-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ জামাল উদ্দীন আহমেদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেট্রোপলিটন ইউনির্ভাসিটির পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক নন্দলাল শর্মা, কবি ও গবেষক শুভেন্দু ইমাম, সিলেট কমার্স কলেজের অধ্যক্ষ ড. মোস্তাক আহমাদ দীন এবং জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ।

উৎসবে শিল্পকলার প্রশিক্ষণার্থী আবু বকর মো. আল আমিনের সঞ্চালনায় রাধারমণের সংগীত পরিবেশন করেন একাডেমীর সংগীত (শিশু ও সাধারণ) বিভাগ, রাধারমণ স্মৃতি তর্পন, আরকুম শাহ শিল্পী গোষ্ঠ, নবারুন সংগীত বিদ্যালয় এবং প্রবীণ লোকসংগীত শিল্পী সুষমা দাস, লাভলী দেব, শামীম আহমদ, মরিয়ম বেগম সুরমা, অর্ণিষা দাশ পর্ণা।

এছাড়া উদ্বোধনী নৃত্য ও সংগীত পরিচালনায় ছিলেন হিমাংশু বিশ্বাস, অনিমেষবিজয় চৌধুরী এবং বিপুল শর্মা। রাধারমণকে নিয়ে পরিবেশিত সকল পরিবেশনাই আগত দর্শকদের মুগ্ধ করে।

 

 

আপনার মন্তব্য

আলোচিত