সিলেটটুডে ডেস্ক

২৭ ফেব্রুয়ারি , ২০১৬ ২১:৫২

শিশু রাজন হত্যকাণ্ড নিয়ে নির্মিত নাটক ‘আমারে বাঁচাও’ মঞ্চস্থ

বাংলাদেশ শিল্পকলা একাডেমীর উদ্যোগে এবং নাট্যকলা ও চলচ্চিত্র বিষয়ক বিভাগের ব্যবস্থাপনায় দেশের ৬৪ জেলায় ‘মূল্যবোধের নাটক নির্মাণ’ কর্মসূচির অংশ হিসেবে সিলেট জেলা শিল্পকলা একাডেমীর তত্ত্বাবধানে একাডেমীর রেপার্টরী নাট্যদলের পরিবেশনায়  শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় পূর্ব শাহী ঈদগাহস্থ শিল্পকলা একাডেমী মিলনায়তনে সিলেটের চাঞ্চল্যকর রাজন হত্যার উপর ভিত্তি করে সামাজিক ও মানবিক মূল্যবোধের আলোকে ‘আমারে বাচাও’ নাটকটি মঞ্চস্থ হয়।

দেশের সকল শিশু নির্যাতনের নির্মমতার প্রতীকী হিসেবে এই নাটকটি আগত হল ভর্তি দর্শকদের কাঁদায়। ম, শমসের হোসেইনের রচনায় নাটকটির নির্দেশকের দায়িত্ব পালন করেছেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত।

নাটকটির কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করে দর্শকদের মন জয় করে সাদমান সাকিব নাবিল। এছাড়াও অন্যন্য চরিত্রে অভিনয় করেছেন তোফাজ্জল ইসলাম শাকিল, জয়ন্ত জয়, ছাইদা শাহরিনা রহমান বিথী, তাহমিদুল ইসলাম চৌধুরী নাকিব, আবু বকর আল আমিন, এমরাজ চৌধুরী, ইফ্তেখারুল আলম শুভ ও রওশন আরা মনির রুনা।

নাটকটির শুরুতে জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন এই নাটকের নাট্যকার ম, শমসের হোসেইন, বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব ভবতোষ রায় বর্মণ, সম্মিলিত নাট্য পরিষদের সহসভাপতি খোয়াজ রহিম সবুজ, সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত ও প্রাক্তন সহসভাপতি মিশফাক আহমেদ মিশু।

সংক্ষিপ্ত আলোচনা পর্বে সদ্যপ্রয়াত সুরমা থিয়েটারেরর নাট্যকর্মী ও সংগীত শিল্পী বিমলেন্দ দাশ পুরকায়স্থের আত্মার শান্তি কামনা করে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। আয়োজকরা জানান এই প্রযোজনাটি স্থানীয়ভাবে মঞ্চায়নের পাশাপাশি পরবর্তীতে বাংলাদেশ শিল্পকলা একাডেমী আয়োজিত মূল্যবোধের জাতীয় নাট্যোৎসবে সিলেট জেলার প্রতিনিধিত্বকারী দল হিসেবে মঞ্চস্থ করবে।

আপনার মন্তব্য

আলোচিত