সিলেটটুডে ডেস্ক

২৩ মার্চ, ২০১৫ ২০:৫২

২৫ মার্চ কালরাত্রিতে নাট্য পরিষদের 'আলোর বাংলাদেশ'

সম্মিলিত নাট্য পরিষদ সিলেট প্রতি বছরের ন্যায় এবারও মহান স্বাধীনতা দিবস ও বিশ্ব নাট্য দিবস উপলক্ষে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে।

এবারের কর্মসূচিতে সবচেয়ে ব্যতিক্রমী আয়োজন রাখা হয়েছে- ২৫ মার্চ ভয়াল কালরাত্রি স্মরণে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সন্ধ্যা ৭টা থেকে ৭.১৫ মিনিট পর্যন্ত ‘মানচিত্রে আলোকছটায় আমার বাংলাদেশ’।

এই কর্মসূচির মধ্য দিয়ে নাট্য পরিষদ একদিকে ভয়াল কালরাত্রিকে স্মরণ করবে এবং স্বাধীনতার চেতনায় আলোকিত বাংলাদেশকে তুলে ধরবে হাজারো মোমের আলোয়। এছাড়াও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ২৫ মার্চ বিকেল ৫টা থেকে মূলমঞ্চে অনুষ্ঠিত হবে- বিভিন্ন সংগঠনের পরিবেশনায় আবৃত্তি, সংগীত, নৃত্য ও পথনাটক।

২৬ মার্চ প্রথম প্রহরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন পরিচালনা ছাড়াও সকাল সাড়ে ৮টায় প্রতি বছরের ন্যায় শুরু হবে মুজিব-জাহান রেডক্রিসেন্ট রক্তকেন্দ্রের সহায়তায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি।

২৭ মার্চ বিশ্ব নাট্য দিবস উপলক্ষে বিকেল ৪টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু হবে বর্ণিল আনন্দ মিছিল। মিছিল শেষে শহীদ মিনার মূলমঞ্চে পরিবেশিত হবে গণসঙ্গীত ও পথনাটক।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি অনুপ কুমার দেব ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত এক বিবৃতিতে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট আয়োজিত সকল কর্মসূচিতে উপস্থিত হয়ে সফল ও স্বার্থক করে তোলার জন্য নাট্য ও সংস্কৃতিকর্মীসহ সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন। 

 

আপনার মন্তব্য

আলোচিত