নিজস্ব প্রতিবেদক

২০ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:০২

সম্মিলিত নাট্য পরিষদের ৩২ তম প্রতিষ্ঠাবার্ষিকী নাট্যোৎসব শুরু

আনন্দ শোভাযাত্রা ও নব প্রজন্মের হাত দিয়ে ৩২টি বেলুন উড়িয়ে সিলেট কবি নজরুল ইসলাম অডিটোরিয়ামে শুরু হয়েছে সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী নাট্যোৎসব।

মঙ্গলবার বিকেলে অডিটোরিয়ামের মুক্তপ্রাঙ্গণে তিনদিনব্যাপী এ উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্য শেষে সিলেটের নাট্য ও সংস্কৃতি কর্মীদের নিয়ে এক র‌্যালীর আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি মিশফাক আহমেদ মিশুর সভাপতিত্বে ও কোষাধ্যক্ষ ইন্দ্রানী সেন শম্পার সঞ্চালনায় উদ্বোধকের বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধ ও নাট্য ব্যক্তিত্ব পুরঞ্জয় চক্রবর্তী বাবলা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনে সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। এছাড়াও বক্তব্য রাখেন নাট্য পরিষদের প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন, সাংবাদিক আল আজাদ। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা হবিগঞ্জের খোয়াই নাট্যদলের মহড়া কক্ষে হামলা ও নাট্যকর্মীদের মারধোর এবং বহুরূপী থিয়েটারের কার্যালয়ে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় নিন্দা জ্ঞাপন করেন। একই সাথে দোষীদের খোঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বক্তারা বলেন, নাট্য পরিষদের ৩২ বছরই সাফল্যের। মুক্তিযুদ্ধের চেতনা ও বাঙালি সংস্কৃতিকে এগিয়ে নিতে নাট্য পরিষদ কাজ করে যাচ্ছে। সিলেটের সংস্কৃতিকর্মীদের ঐক্যবদ্ধ করতে সাহসী ভুমিকা পালন করছে সংগঠনটি। যখনই অশুভ শক্তি মাথাচারা দিয়ে উঠেছে তখনই এদেরকে পরাজিত করতে নাট্য কর্মীরা সাহসী ভুমিকা পালন করেছে।

এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে স্মরণ করা হয় সিলেটের নাট্যাঙ্গণের পুরোধা ব্যক্তিত্ব হেমচন্দ্র ভট্টাচার্য ও বিদ্যুৎ করকে।

আপনার মন্তব্য

আলোচিত