নিজস্ব প্রতিবেদক

২৭ ফেব্রুয়ারি , ২০১৭ ০১:৩৬

সিলেটের এমন কোন গাঁও নাই, যার ভাত আমার পেটে পড়ে নাই : কুদ্দুস বয়াতী

বেঙ্গল সংস্কৃতি উৎসবের ৫ম দিন

পালাগানের জনপ্রিয় শিল্পী কুদ্দুস বয়াতী বলেছেন, সিলেটের এমন কোন গাঁও নাই যার ভাত আমার পেটে পড়ে নাই। পৃথিবীর ৪৭টি রাষ্ট্র ঘুরে বেড়িয়ে আমি সিলেটের গান প্রচার করেছি।

রোববার (২৬ ফেব্রুয়ারি) রাতে সিলেটে চলমান ১০ দিনব্যাপী বেঙ্গল সংস্কৃতি উৎসবের ৫ম দিনে পালাগান পরিবেশনার সময় এমন মন্তব্য করেন তিনি।

উৎসব প্রাঙ্গণে উপস্থিত হাজারও দর্শককে নিজের কথা আর গানে মাতিয়ে রাখেন তিনি। একে পরিবেশন করেন সিলেটের গানসহ নিজের জনপ্রিয় সব গান।

পরিবেশনার শুরুতে কুদ্দুস বয়াতী বলেন, একতারা-দোতারা হারিয়ে গেলে বাংলাদেশের স্বাধীনতা হারিয়ে যাবে। এখন চলছে ভাষার মাস। এই ভাষার জন্য যারা জীবন দিয়েছেন, আসেন তাদের জন্য ১ মিনিট দাঁড়িয়ে আমরা শ্রদ্ধা জানাই।

তাঁর আহ্বানে সাড়া দিয়ে উৎসব প্রাঙ্গণ ভর্তি হাজার হাজার দর্শক সাথে সাথে আসন ছেড়ে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করেন।

সিলেটে আসার অভিজ্ঞতা নিয়ে বলতে গিয়ে কুদ্দুস বয়াতী বলেন, আজকে আমি আমার বাড়িতে এসেছি। সিলেটের বাতাস আমার বাড়িতে গিয়ে লাগে। বেঙ্গল ফাউন্ডেশন যখন বলেছে সিলেটে অনুষ্ঠান হবে, আমি সাথে সাথে রাজি হয়েছি।

নিজের মজার মজার কথা, গান আর অভিনয়ে দর্শকদের মাতিয়ে রাখেন কুদ্দুস বয়াতী। একে একে পরিবেশন করেন জনপ্রিয় সব পালাগান। দর্শকরা নেচে, গেয়ে আর হাততালি দিয়ে উৎসাহ যোগান দেশখ্যাত এই শিল্পী ও তাঁর দলকে।

আপনার মন্তব্য

আলোচিত