নিজস্ব প্রতিবেদক

২৭ ফেব্রুয়ারি , ২০১৭ ১৩:১৬

সংস্কৃতি উৎসবের ৬ষ্ঠ দিনে আজ থাকছে চলচ্চিত্র ও সিলেটের গান

বিকাল ৪টায় প্রদর্শিত হবে চলচ্চিত্র 'অজ্ঞাতনামা'

মানবিক সাধনায় ১০ দিনব্যাপী সিলেটে চলমান বেঙ্গল সংস্কৃতি উৎসবের ৬ষ্ঠ দিন আজ সোমবার (২৭ ফেব্রুয়ারি)। আজ অনুষ্ঠানমালা শুরু হবে বিকাল ৪টা থেকে।

উৎসবস্থলের সৈয়দ মুজতবা আলী মঞ্চে বিকাল ৪টা, সন্ধ্যা ৬টা ও রাত ৮টায় প্রদর্শিত হবে চলচ্চিত্র অজ্ঞাতনামা, জালালের গল্প ও আয়নাবাজি।

হাছন রাজা মঞ্চে সন্ধ্যা ৬টা ২০ থেকে মধ্যরাত পর্যন্ত থাকছে রামকৃষ্ণ সরকার ও তার দলের পরিবেশনায় বৃহত্তর ভাটি অঞ্চলের ঐতিহ্যবাহী ধামাইল নৃত্য ও চা জনগোষ্ঠীর পরিবেশনায় ঝুমুর। সিলেটের আঞ্চলিক গান পরিবেশন করবেন সম্প্রতি একুশে পদক প্রাপ্ত বরেণ্য লোকসঙ্গীত শিল্পী সুষমা দাস। আঞ্চলিক গান পরিবেশন করবেন সিলেটের শিল্পী মো. শামীম আহমদ ও বাউল সূর্য্যলাল দাস।

গত বুধবার (২২ ফেব্রুয়ারি) থেকে সিলেট নগরীর মাছিমপুর এলাকার আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স মাঠে শুরু হয়েছে ১০ দিনের এই বেঙ্গল সংস্কৃতি উৎসব। বেঙ্গল ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এ উৎসব চলবে ৩ মার্চ পর্যন্ত। পুরো উৎসবটি উৎসর্গ করা হয়েছে জ্ঞানতাপস আব্দুর রাজ্জাককে।

উৎসবে প্রতিদিনই কয়েকটি মঞ্চে অনুষ্ঠান হয়। মূল অনুষ্ঠান হয় সৈয়দ মুজতবা আলী এবং হাসন রাজা মঞ্চে। এ ছাড়া প্রথমদিন থেকেই শাহ আবদুল করিম চত্বরে বাদ্যযন্ত্র ও সিলেট অঞ্চলের লোকগানের ইতিহাস নিয়ে প্রদর্শনী, গুরু সদয় দত্ত চত্বরে কারুমেলা ও বেঙ্গল প্যাভিলিয়ন এবং কুশিয়ারা কলোনেডে স্থাপত্য প্রদর্শনী চলছে। রাধারমণ দত্ত বেদিতে চলছে সুবীর চৌধুরী আর্ট ক্যাম্প।

আপনার মন্তব্য

আলোচিত