নিজস্ব প্রতিবেদক

০৩ মার্চ, ২০১৭ ০১:২৬

বেঙ্গল উৎসবের শেষ দিনে আজ গান গাইবেন শফি মণ্ডল

মানবিক সাধনায় ১০ দিনব্যাপী সিলেটে চলমান বেঙ্গল সংস্কৃতি উৎসবের দশম ও শেষ দিনে আজ শুক্রবার (৩ মার্চ) থাকছে নাটক, চলচ্চিত্র, কবিতা, যন্ত্রসঙ্গীত আর গান।

সৈয়দ মুজতবা আলী মঞ্চে বিকাল ৪টায় দেখানো হবে চলচ্চিত্র 'ঘাসফুল' এবং ৭টা ১৫ মিনিটে মঞ্চায়িত হবে ঢাকার নাট্যদল সুবচনের পরিবেশনায় মঞ্চ নাটক 'মহাজনের নাও'।

পাশাপাশি হাছন রাজা মঞ্চে বিকাল ৪টা থেকে শুরু হবে গীতবিতান বাংলাদেশের শিশুদের পরিবেশনায় সঙ্গীত ও কবিতায় ঋতুরঙ্গ। থাকবে অনিন্দিতা চৌধুরীর কন্ঠে নজরুল সঙ্গীত। আর বেঙ্গল পরম্পরা সঙ্গীতালয় শোনাবে সেতার।

এরপর রেজওয়ানা চৌধুরী বন্যার পরিবেশনায় থাকবে রবীন্দ্র সঙ্গীত এবং প্রখ্যাত বাউল শিল্পী শফি মণ্ডল পরিবেশন করবেন বাউল গান। আর এই পরিবেশনার মাধ্যমেই পর্দা নামবে ১০ দিনের এই জমজমাট সংস্কৃতি উৎসবের।

উল্লেখ্য, বেঙ্গল ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত ১০ দিনব্যাপী এ উৎসব চলবে ৩ মার্চ পর্যন্ত। পুরো উৎসবটি উৎসর্গ করা হয়েছে জ্ঞানতাপস আব্দুর রাজ্জাককে। ইনডেক্স গ্রুপ নিবেদিত এ উৎসবের সহযোগিতায় রয়েছে ঢাকা ব্যাংক। সম্প্রচার সহযোগী চ্যানেল আই। প্রতিদিনই কয়েকটি মঞ্চে অনুষ্ঠান হবে। মূল অনুষ্ঠান হবে সৈয়দ মুজতবা আলী এবং হাসন রাজা মঞ্চে। এ ছাড়া প্রথম দিন থেকেই শাহ আবদুল করিম চত্বরে বাদ্যযন্ত্র ও সিলেট অঞ্চলের লোকগানের ইতিহাস নিয়ে প্রদর্শনী; গুরুসদয় দত্ত চত্বরে কারুমেলা ও বেঙ্গল প্যাভিলিয়ন এবং কুশিয়ারা কলোনেডে স্থাপত্য প্রদর্শনী শুরু হয়েছে। রাধারমণ দত্ত বেদিতে অনুষ্ঠিত হচ্ছে সুবীর চৌধুরী আর্ট ক্যাম্প।

আপনার মন্তব্য

আলোচিত