সিলেটটুডে ডেস্ক

১৯ এপ্রিল, ২০১৭ ১৮:৪৬

নারায়ণগঞ্জে সমগীতের ‘নতুন গানের উৎসব’ শুক্রবার

'চেতনা জাগাও সর্বপ্রাণে, বাঁচাও সুন্দরবন' এমন স্লোগানে সমগীত সংস্কৃতি প্রাঙ্গণের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে 'নতুন গানের উৎসব-২০১৭'।

আগামী শুক্রবার (২১ এপ্রিল) বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত নারায়ণগঞ্জের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে এ উৎসব।

আয়োজকরা জানান, সমগীত ২০০৩ সাল থেকে 'তারুণ্য-তাড়নার গান' শিরোনামে প্রতিবছর সেই বাহিরানার শিল্পী ও দল নিয়ে আয়োজন করে আসছে কনসার্ট। এ বছর থেকে নাম পাল্টে করা হয়েছে 'নতুন গানের উৎসব'।

তাঁরা জানান, যে গান আমার সময়ের ভাষা, অনেক হতাশার মাঝে জাগানিয়া আশা, আমার দ্রোহ-আমার ভালোবাসা, তারই মিলিত প্রাণের কলরব এই উৎসব। এই আয়োজনের মধ্য দিয়ে আমাদের পরস্পরের মধ্যে যদি চেতনার যোগাযোগ আরো কিছুটা বিস্তৃত হয়, তবে এ উৎসব কার্যকর হয়ে ওঠবে। আমরা বিশ্বাস করি, আমাদের সম্মিলিত কোরাস, আধিপত্যের সকল আওয়াজকে ছাপিয়ে প্রাণে প্রাণ মেলাবার ক্ষমতা রাখে।

এবারের উৎসবে সম্মান জানানো হবে কফিল আহমেদ এর 'পাখির ডানায় দারুণ শক্তি, গরুর চোখে মায়া' অ্যালবামটিকে। আর উৎসবে গান গাইবেন কফিল আহমেদ, নগরনাট (সিলেট), গানপোকা, মাদল, মনোসরণি, সহজিয়া, শহুরে গায়েন, সমগীত (নারায়ণগঞ্জ) ও গানের দল সমগীত। তাথৈয়া এর কোরিওগ্রাফিতে থাকবে নৃত্য।

আপনার মন্তব্য

আলোচিত