নিজস্ব প্রতিবেদক

১৯ মে, ২০১৭ ২০:৪২

সিলেটে ‘উর্বশী রজত জয়ন্তী উৎসব’

মৃত্তিকায় ছুঁয়ে যায় আমাদের কন্ঠ আদিম সাম্যবাদী গানে- এমন চেতনাকে বুকে ধারণ করে উর্বশী আবৃত্তি পরিষদ সিলেট উদযাপন করলো ‘উর্বশী রজত জয়ন্তী উৎসব’।

শুক্রবার (১৯ মে) বিকালে কবি নজরুল অডিটোরিয়ামে রজত জয়ন্তী উৎসবে আলোচনা ছাড়াও ছিল গুণীজন পদক প্রদান, আবৃত্তি, নৃত্য ও যন্ত্রসংগীত পরিবেশনা। মঙ্গল প্রদীপ প্রজ্জলন করে উৎসবের উদ্বোধন করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী, স্বাধীনতা পদকপ্রাপ্ত শব্দসৈনিক আশরাফুল আলম।

উর্বশী আবৃত্তি পরিষদের সহ সভাপতি ফয়সল মাহমুদের সভাপতিত্বে ও আফরোজা আক্তারের পরিচালনায় প্রথম পর্বে গুণীজন পদক প্রদান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব। বিশেষ অতিথির বক্তব্য দেন, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার রেজাউল করিম ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী। স্বাগত বক্তব্য দেন উৎসব উদযাপন কমিটির আহবায়ক হেনা নুর জাহান।

দ্বিতীয় পর্বে সন্ধ্যার পর শুরু হয় আবৃত্তি, নৃত্য ও সন্ত্রসংগীত। এতে দেশের প্রথিতযশা শিল্পীরা অংশ নেন।

উর্বশী আবৃত্তি পরিষদ সিলেটের সভাপতি আবৃত্তি শিল্পী মোকাদ্দেস বাবুল জানান, ‘উর্বশী রজত জয়ন্তী উৎসব’ আবৃত্তি শিল্পীদের জন্য মাইল ফলক। প্রতিকূল পরিস্থিতির মধ্যে দীর্ঘদিন পর হলেও উৎসব উদযাপন করায় প্রাণের সঞ্চার হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত