সিলেটটুডে ডেস্ক

২৭ ডিসেম্বর, ২০১৭ ১৯:৫৪

২৮ ডিসেম্বর থেকে সিলেটে শুরু হচ্ছে চার দিনব্যাপী বাংলাদেশ শিশু চলচ্চিত্র উৎসব

সুস্থ ও নির্মল চলচ্চিত্র চর্চার আন্দোলনের ধারাবাহিকতায় দেশব্যাপী একযোগে ৬৪টি জেলায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে এবং জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় শুরু হচ্ছে ৪ দিনব্যাপী বাংলাদেশ শিশু চলচ্চিত্র উৎসব ২০১৭।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বিকাল সাড়ে ৫টায় নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ জেলা শিল্পকলা একাডেমিতে উদ্বোধনী আয়োজনের পর প্রদর্শিত হবে চলচ্চিত্র ‘বাঁশের খেলনা’।

উৎসব চলাকালীন শুক্রবার (২৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা, বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৬টা, সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা; শনিবার (৩০ ডিসেম্বর) বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৬টা, সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ৯টা এবং রোববার (৩১ ডিসেম্বর) বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত শিশু চলচ্চিত্র প্রদর্শিত হবে।

৪ দিনব্যাপী চলচ্চিত্র উৎসবে ধারাবাহিকভাবে দেখা যাবে ‘বাঁশের খেলনা’, ‘সমান্তরাল যাত্রা’, ‘দৃষ্টি হারা গল্প’, ‘এ লেটার টু গড’, ‘মন ফড়িং’, ‘স্বপ্নপাখি’, ‘রাজপুত্তুর’, ‘দ্যা রেজাল্ট’, ‘চামেলী’, ‘বৈষম্য’, ‘বাড়ি ফেরা’, ‘আয়না’, ‘পোস্টমাস্টার’, ‘চলো যাই’, ‘আনকালার্ড মাইন্ড’, ‘মাধো’, ‘কিশোরীর হাত’, ‘অ্যালান কুর্দি ফ্রম হ্যাভেন’, ‘গোলযোগ’, ‘দূরত্ব’, ‘টু দ্যা চিলড্রেন অব প্যালেসটাইন’, ‘বাক্সবন্দি’, ‘কাগজের নৌকা’, ‘লং ওয়ে টু গো’, ‘জাদুর সাঁকো’, ‘ডাকঘর’, ‘আহুতি’, ‘ছোট বন্ধু’, ‘ব্রাদার্স’, ‘আমি স্বপ্ন বলছি’, ‘আমার অভিধান’, ‘পয়েন্ট অব ভিউ’, ‘মাটির ময়না’, ‘এ লিটল রেড কার’, ‘তোমার জন্য’, ‘অদৃশ্যালোকে’, ‘কালার অব লাভ’, ‘রঙ্গিনঘুড়ী’, ‘বিশ্বম্ভর বাবুর দায়’, ‘শরৎ ৭১’  এর মতো বাছাইকৃত শিশুবান্ধব জনপ্রিয় চলচ্চিত্রগুলো।

২৮ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশ শিশু চলচ্চিত্র উৎসবে সকলের উপস্থিতি ও সহযোগিতা কামনা করেছেন জেলা কালচারাল অফিসার (ভারপ্রাপ্ত) কাজী আরিফুর রহমান।









আপনার মন্তব্য

আলোচিত