সংবাদ বিজ্ঞপ্তি

১৩ জানুয়ারি, ২০১৮ ১৫:৫১

শ্রুতি’র পিঠা উৎসব ২৭ জানুয়ারি

ফাইল ছবি

পিঠা উৎসবের সঙ্গে মিশে আছে বাঙালির ঐতিহ্যবাহী সংস্কৃতির অনুষঙ্গ। বাঙালির বারো মাসে তেরো পার্বণ। ষড়ঋতুর দেশ বাংলাদেশ। প্রতিটি ঋতু স্ব-মহিমায় আমাদের বাঙ্গালি সংস্কৃতির সাথে জড়িয়ে আছে ওতপ্রোত ভাবে। পিঠা পায়েস পুলি নাড়ুর কথা উঠলেই শীত ঋতু আমাদের সামনে এসে পড়ে। যার প্রভাব বাঙ্গালী সমাজ ও জাতীয় জীবনে অনস্বীকার্য। প্রতি শীতে শুরু হয় ঘরে ঘরে পিঠা পুলির উৎসব।

বাঙ্গালি সংস্কৃতির এই বর্ণাঢ্য আয়োজনকে নতুন প্রজন্মের কাছে উপস্থাপন করার জন্য শ্রুতি সিলেট প্রতিবারের মত এবারও আগামী ২৭ জানুয়ারি’ ২০১৮, ১৪ মাঘ ১৪২৪ শনিবার, আয়োজন করেছে দিনব্যাপী পিঠা উৎসবের। নগরীর ব্লুবার্ড স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণ (ছোট ক্যাম্পাস) সুবিদবাজারে আয়োজন করেছে এই  পিঠা উৎসবের।

এবারের পিঠা উৎসব সংঘটনটির তেরতম আয়োজন। উৎসবে দিনব্যাপী থাকবে পিঠা মেলা-প্রতিযোগিতা ও প্রদর্শনী, চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং বর্ণাঢ্য সাংস্কৃতিক আয়োজন। পিঠামেলা ও প্রতিযোগিতার অন্তর্ভুক্তি ফরম পাওয়া যাবে সমবায় মার্কেটস্থ নিউ নেশন লাইব্রেরী ও ফ্রিডম ফ্যাশন হাউস আম্বরখানাতে।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় নাম অন্তর্ভুক্তি এবং বিস্তারিত তথ্যের জন্য ০১৮১৯৫৬০৮৬০, ০১৭১৭৬৭৪৩১০ নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত