মৌলভীবাজার প্রতিনিধি

২০ জানুয়ারি, ২০১৮ ১৬:০৬

প্রখ্যাত মনিপুরী নৃত্যশিল্পী কলাবতী দেবীকে কমলগঞ্জে সংবর্ধনা

মৌলভীবাজারের কমলগঞ্জে ভারতীয় উপমহাদেশের প্রখ্যাত মনিপুরী নৃত্যশিল্পী ও নৃত্যগুরু রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক পদ্মশ্রী শ্রীমতি কলাবতী দেবীকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

শুক্রবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের ঘোড়ামারার দক্ষিণ মণ্ডপে বাংলাদেশ মনিপুরী আদিবাসী ফোরাম এর আয়োজনে এবং মনিপুরী সমাজকল্যাণ সমিতি, বাংলাদেশ মনিপুরী যুব কল্যাণ সমিতি, মনিপুরী সাংস্কৃতিক পরিষদ ও মনিপুরী থিয়েটার এর সহযোগিতায় এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মনিপুরী আদিবাসী ফোরামের উপদেষ্টা শিক্ষাবিদ রসমোহন সিংহের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপমহাদেশীয় সংস্কৃতি প্রসার কেন্দ্র সাধনার ধ্রুমেল প্রকল্পের অটিস্টিক পরিচালক লুবনা মরিয়ম।

পৌরি সম্পাদক সুশীল কুমার সিংহের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য বিশিষ্ট অভিনেত্রী ও নির্দেশক রোকেয়া রফিক বেবী, মনিপুরী সমাজকল্যাণ সমিতির সভাপতি প্রতাপ চন্দ্র সিংহ, মাধবপুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক রাজকান্ত সিংহ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ মনিপুরী আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সমরজিত সিংহ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, বাংলাদেশ মনিপুরী আদিবাসী ফোরামের মহিলা বিষয়ক সম্পাদক শিক্ষিকা বিলকিছ বেগম, মনিপুরী নৃত্যশিল্পী ও প্রশিক্ষক সুইটি দাস চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে অতিথিদের উত্তরীয় এবং ফোরামের পক্ষ থেকে সংবর্ধিত অতিথিকে সম্মাননা স্মারক প্রদান করেন বাংলাদেশ মনিপুরী আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সমরজিত সিংহ।

এছাড়া কমলকুঁড়ি পত্রিকার পক্ষ থেকে সম্পাদক পিন্টু দেবনাথ সংবর্ধিত অতিথিকে উত্তরীয় পড়িয়ে দেন। অতিথির উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন বিশিষ্ট অভিনেত্রী জ্যোতি সিনহা, মনিপুরী থিয়েটারের পক্ষে ক্রেস্ট প্রদান করেন সভাপতি সুভাশিস সমীর।

আপনার মন্তব্য

আলোচিত