নিউজ ডেস্ক

১০ জুন, ২০১৫ ১৭:৫৩

সিলেটে দু'দিনব্যাপী রবীন্দ্রসঙ্গীত সম্মেলন শুরু কচ্ছে কাল

জাতীয় সরবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ, সিলেট জেলা শাখার সম্মেলন ও মিলনমেলা অনুষ্ঠিত হবে আগামী ১১ ও ১২ জুন।

পরিষদের সম্মেলন ও সাংস্কৃতিক মিলনমেলা উদযাপন কমিটির আহ্বায়ক সুপ্রিয় চক্রবর্তী জানান, উৎসব উপলক্ষে ১১ জুন বৃহস্পতিবার বিকেল চারটায় কবি নজরুল অডিটোরিয়াম প্রাংগন থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হবে।

এরপর প্রদীপ প্রজ্জ্বলন করে অডিটোরিয়ামে দু’দিন ব্যাপী সম্মেলনের উদ্বোধন করবেন পরিষদের কেন্দ্রীয় সদস্য ড. সারওয়ার আলী।

প্রথম দিনের আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল। অনুষ্ঠানমালায় থাকবে সম্মেলক নৃত্য, সম্মিলন পরিষদের পরিবেশনায় গান ও রবীন্দ্র গবেষক বিকচ চৌধুরীর পরিবেশনায় ‘রবিরশ্মি’। নৃত্যশৈলী সিলেট পরিবেশন করবে নৃত্যনাট্য ‘চন্ডালিকা’।

প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে দ্বিতীয় দিনের অনুষ্ঠানমালা শুরু হবে সন্ধ্যা সাতটায়। শুভসূচনা করবেন শিক্ষাবিদ সৈয়দ মঞ্জুরুল ইসলাম, বিশিষ্ট সাহিত্যিক ও সাংবাদিক আবুল মোমেন। সম্মেলক গান পরিবেশন করবে গীতবিতান, আনন্দলোক, বাংলাদেশ বরীন্দ্রসংগীত শিল্পী সংস্থা, নজরুল সংগীত শিল্পী সংস্থা ও জাতীয় সম্মিলন পরিষদ সিলেট’র শিল্পীবৃন্দ। সম্মেলক নৃত্য পরিবেশন করবে ‘এমকা’ সিলেট। আবৃত্তি পরিবেশন বরবে ‘দ্বৈতস্বর’। একক সংগীত পরিবেশ করবেন আমন্ত্রিত শিল্পী শীলা মোমেন।

জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন সংস্থা সিলেট শাখার পক্ষ থেকে সামগ্রিক অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য সকলকে আমন্ত্রন জানানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত