মৌলভীবাজার প্রতিনিধি

২৬ ফেব্রুয়ারি , ২০১৮ ২২:১৪

বিভাগীয় পর্যায়ে শিশু নৃত্যে প্রথম কমলগঞ্জের অর্থি সিনহা

জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০১৮ তে সিলেট বিভাগীয় পর্যায়ে শিশু নৃত্য বিভাগে প্রথম স্থান লাভ করেছে মৌলভীবাজারের কমলগঞ্জের শিশু নৃত্য শিল্পী অর্থি সিনহা।

৬ ফেব্রুয়ারি সিলেট নজরুল একাডেমীতে মৌলভীবাজার জেলা পর্যায়ে শিশু নৃত্যে শ্রেষ্ঠ নির্বাচিত হয়ে অর্থি বিভাগীয় পর্যায়ে অনুষ্ঠিত প্রতিযোগিতায় প্রথম স্থান লাভ করে।

অর্থি সিনহা আদমপুর ইউনিয়নের ঘোড়ামারা গ্রামের অমূল্য কুমার সিংহের মেয়ে ও কমলগঞ্জ উপজেলা সদরের আম্বিয়া কেজি স্কুলের প্রধান শিক্ষক অনিতা রানী সিনহার মেয়ে ও একই স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্রী।

কমলগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগ ও তার পরিবার সূত্রে জানা যায়, অর্থি দ্বিতীয় শ্রেণি থেকে নৃত্যে প্রশিক্ষণ নিচ্ছে। সে ২০১৭ সালের ডিসেম্বর মাসে বাংলাদেশ সরকারের সংস্কৃতি মন্ত্রণালয়ের মাধ্যমে ঢাকার নাম করা একটি প্রতিষ্ঠানের আমন্ত্রণে কমলগঞ্জের ঘোড়ামারা মনিপুরী নৃত্য দলের কনিষ্ঠ সফর সঙ্গী হয়ে ভারতের দিল্লী সফর করে।

১৫ দিনের সফরে ভারতে বিখ্যাত নৃত্য একাডেমী বালসাংগামে প্রশিক্ষণ নিয়ে কনিষ্ঠ নৃত্য শিল্পী হিসাবে সুনাম অর্জন করে। মার্চ মাসে ঢাকায় জাতীয় পর্যায়ের অনুষ্ঠিত শিশু পুরষ্কার প্রতিযোগিতায় অর্থি সিনহা সিলেট বিভাগের প্রতিনিধিত্ব করবে।

আপনার মন্তব্য

আলোচিত