নিজস্ব প্রতিবেদক

০৭ মার্চ, ২০১৮ ২৩:১৩

বৃহস্পতিবার শুরু হচ্ছে বরাক-সুরমা নাট্য উৎসব

নাট্য সংগঠন কথাকলি সিলেটের আয়োজনে বৃহস্পতিবার (৮ মার্চ) থেকে শুরু হচ্ছে ৯ দিনব্যাপী বরাক-সুরমা নাট্য উৎসব। সিলেটের কবি নজরুল অডিটোরিয়ামে ১৬ মার্চ পর্যন্ত চলবে এ উৎসব। এতে বরাক ও সুরমা উপত্যকার বিভিন্ন নাট্য এবং সাংস্কৃতিক দল অংশগ্রহণ করবে।

বৃহস্পতিবার (৮ মার্চ) সন্ধ্যা সাড়ে ৫টায় উৎসবের উদ্বোধন করবেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। অতিথি হিসেবে থাকবেন সিলেটের জেলা প্রশাসক জেলা প্রশাসক নুমেরী জামান এবং বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সহসভাপতি ঝুনা চৌধুরী।

উৎসবের প্রথম দিন সন্ধ্যা ৭টায় মঞ্চস্থ হবে কথাকলি সিলেটের প্রযোজনায় নাটক ‘দুর্বিন শাহ’।

মরমি সাধক দুর্বিন শাহ’র জীবনালেখ্যকে কেন্দ্র করে কথাকলি সিলেট এর প্রযোজনা নাটক ‘দুর্বিন শাহ’ রচনা করেছেন সিলেটের নাট্যকার মোস্তাক আহমদ ও নির্দেশনা দিয়েছেন আমিরুল ইসলাম বাবু।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন জহির খান লায়েক, অরিন্দম দত্ত চন্দন, আমিনুল ইসলাম লিটন, শামসুল বাসিত শেরো, এনামুল মুনীর, নীলাঞ্জন দাশ টুকু, শামীম আহমেদ, অরূপ শ্যাম বাপ্পী, প্রশান্ত দে প্রলয়, সিরাজ উদ্দিন শিরুল, রুদ্রদীপ্ত টিটু, অশোক দত্ত, নয়ন তালুকদার, কমলজীৎ শাওন, সাগর দাশ, অর্নব দত্ত, লিপি মোদক, ফাতেমা রশীদ সাবা, হাবিবা ফেরদৌস বিন্তু, মিথিলা পিউ, আমিরুল ইসলাম বাবু প্রমুখ।

৮ মার্চ থেকে ১৬ মার্চ ২০১৮ পর্যন্ত কবি নজরুল অডিটোরিয়াম, রিকাবিবাজার-এ প্রতিদিন নাটক শুরু হবে সন্ধ্যা ৭টায় ৯ দিনব্যাপী অনুষ্ঠিতব্য এ মহতিযজ্ঞে সকলের  সহযোগিতা ও উপস্থিতি কামনা করেছেন উৎসব উদযাপন পর্ষদের আহ্বায়ক এবং কথাকলি সিলেটের সভাপতি শামীমা চৌধুরী।

আপনার মন্তব্য

আলোচিত