নিজস্ব প্রতিবেদক

২৫ মার্চ, ২০১৮ ১৬:০২

‘ক্রাচের কর্নেল’ দিয়ে আজ পর্দা নামছে দুই বাংলা নাট্য উৎসবের

পর্দা নামছে সপ্তাহব্যাপী ‘দুই বাংলা নাট্য উৎসব’ এর। ‘ফাগুন দিনের ডাক, দুই বাংলার ঝড়ো সংলাপে আঁধার দূরে মিলাক’ এমন আহবানে সম্মিলিত নাট্য পরিষদের আয়োজনে সিলেটে শুরু হওয়া ‘দুই বাংলা নাট্য উৎসব’ এর ৭ম ও শেষ দিনে আজ মঞ্চস্থ হবে বটতলা, ঢাকার প্রযোজনা ‘ক্রাচের কর্নেল’।

রোববার (২৫ মার্চ) সন্ধ্যা ৭টায় নগরীর কবি নজরুল অডিটোরিয়ামে মঞ্চস্থ হবে নাটকটি।

শাহাদুজ্জামানের উপন্যাস থেকে নাটকটির নাট্যরূপ দিয়েছেন সামিনা লুৎফা নিত্রা ও সৌম্য সরকার এবং নির্দেশনা দিয়েছেন মোহাম্মদ আলী হায়দার।

সোমবার (১৯ মার্চ) সন্ধ্যায় দুই বাংলার এই নাট্যোৎসবের উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এ সময় মঞ্চে আরো উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, কলকাতার প্রবীণ নাট্যজন প্রবীর গুহ, সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু, প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন, পরিচালক চম্পক সরকার ও কনোজ চক্রবর্তী বুলবুল।

চলমান এই নাট্যোৎসবের শুরুর দিন থেকেই লক্ষ্য করা গেছে সিলেটের নাট্যামোদী দর্শকদের অভাবনীয় সাড়া। প্রায় প্রতিটি নাটকের প্রদর্শনীতেই দেখা গেছে দর্শকদের উপচে পড়া ভিড়। এমনকি স্থান সংকুলান না হওয়ায় অনেকদিন দর্শকদের বসার জন্য খুলে দিতে হয়েছে কবি নজরুল অডিটোরিয়ামের ২য় তলাও। কলকাতা ও ঢাকা থেকে আগত নাট্যদলের কর্মীরাও এমন অভাবনীয় দর্শক সাড়ায় মুগ্ধ হয়েছেন। প্রতিটি প্রদর্শনী শেষেই তাদের কণ্ঠে ঝরেছে দর্শকদের জন্য অকুণ্ঠ প্রশংসা।

উৎসবের শেষ দিনের নাটক দেখার জন্য সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমেদ চৌধুরী মিশু ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত।

নাটকের দর্শকদের জন্য প্রবেশমূল্য ধরা হয়েছে ১০০ টাকা। প্রবেশপত্র পাওয়া যাবে শো শুরুর আগে হল কাউন্টারে।

আপনার মন্তব্য

আলোচিত