সিলেটটুডে ডেস্ক

২৫ এপ্রিল, ২০১৮ ০১:৪৬

সিলেটে ঐতিহ্যবাহী বাংলা লোকনাটক হাদামিয়া-মাদামিয়া মঞ্চায়ন

বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে এবং সিলেট জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে জেলা ভিত্তিক ঐতিহ্যবাহী কৃষ্টি ও সাংস্কৃতিক অনুষঙ্গের উপর ভিত্তি করে ঐতিহ্যবাহী বাংলা লোকনাটক নির্মাণের অংশ হিসেবে মঙ্গলবার (২৪ এপ্রিল) বিকেল ৫টায় মালনীছড়া চা বাগানস্থ নাটমন্দিরে মালজোড়া আঙ্গিকে ‘হাদামিয়া-মাদামিয়ার পালাটি’ মঞ্চস্থ করা হয়।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে পালাটির উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পালাটির উদ্বোধন করেন সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান।

অন্যান্য আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ব্যারিস্টার মো. আরশ আলী ও এডভোকেট সুপ্রিয় চক্রবর্তী, মুক্তিযোদ্ধা এডভোকেট মুজিবুর রহমান, মালনীছড়া চা বাগানের ম্যানেজার আমিনুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রাক্তন সাধারণ সম্পাদক এনামুল মুনীর, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত ও প্রাক্তন সহ সভাপতি খোয়াজ রহিম সবুজ, চা বাগান ভ্যালীর সভাপতি রাজু গোয়ালা, মালনীছড়া চা বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি জিতেন সবর প্রমুখ।

পালাটির মূল দুটি চরিত্রে অভিনয় করেন বাউল সূর্য্যলাল দাস ও বাউল ইকরাম উদ্দিন।

ঐতিহ্যবাহী এই লোকনাটকটির রচনা ও পরিচালনায় ছিলেন মুক্তিযোদ্ধা ও নাট্যব্যক্তিত্ব ভবতোষ রায় বর্মণ। পরিচালনা সহযোগীর দায়িত্বে ছিলেন নাট্যব্যক্তিত্ব বাবুল আহমেদ। পালাটির প্রযোজনা ও প্রধান সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত।  

আপনার মন্তব্য

আলোচিত