সিলেটটুডে ডেস্ক

০৬ মে, ২০১৮ ০৪:৩০

মৌলভীবাজারে কবিতা সন্ধ্যায় মুগ্ধ দর্শক

মৌলভীবাজারে কয়েকজন তরুণের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে কবিতা সন্ধ্যা। বৃষ্টিস্নাত বৈশাখী সন্ধ্যায় তাদের উপস্থাপনা ও আবৃত্তি শৈলীতে মুগ্ধ হন দর্শকরা।

শনিবার সন্ধ্যায় পৌরসভা মিলনায়তনে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন আব্দুল হাফিজ চৌধুরী ইমু, পূণম ঘোষ, ডোরা প্রেন্টিস উপমা ও হেলাল আহমদ। আবহ সংগীতে ছিলেন কাজল বৈদ্য ও উজ্জ্বল দেব।

রবি ঠাকুরের’ অন্তর মম বিকশিত করো...’ প্রার্থনা সংগীতের মধ্যদিয়ে শুরু হয় অনুষ্ঠান। তার পর শিশুতোষ পর্বে কাজী নজরুল ইসলাম ও সত্যেন্দ্রনাথ দত্তের কবিতা তুলে ছন্দের ঝংকার।

প্রকৃতি পর্বে ছিল জীবনানন্দ দাশের কবিতা ও মৌসুমি ভৌমিকের গান ’ আমি শুনেছি তোমরা নাকি... ’ তারপর ছিল আরণ্যক বসু ও সুনীল গঙ্গোপাধ্যায়ের প্রেমের কবিতা, জয় গোস্বামীর জনপ্রিয় নারীবাদী কবিতা ’বেনিমাধব’, বিরহ পর্বে রবি ঠাকুর ও হেলাল হাফিজের কবিতা। এছাড়া ছিল কর্ণকুন্তী সংবাদ।

অনুষ্ঠান শেষে অনুভূতি প্রকাশ করেন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি শান্তিপদ ঘোষ, ভারত থেকে আগত প্রখ্যাত তবলা শিল্পী সোমিত্র চট্টোপাধ্যায়, জেলা ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি আফজাল খান, গণসংগীত শিল্পী মীর ইউসুফ।

আয়োজকরা জানান, আমাদের এখানে সচরাচর কবিতার অনুষ্ঠান কম হয়। যার ফলে একটা সংকট তৈরি হয়েছে। আমরা যারা কবিতা ও আবৃত্তি নিয়ে কাজ করার চেষ্টা করি সবার একটা জায়গা তৈরি করা উচিৎ। আমরা সেই চেষ্টা করছি। যেখানে শুধু গান নাচের জয়জয়কার চারদিকে সেখানে শুধু আবৃত্তি শিল্প নিয়ে আয়োজনে আমরা ভীত ছিলাম কিন্তু দর্শকদের উৎসাহ আমাদের সাহসী করেছে। আমরা এই ধারা অব্যাহত রাখবো।

আপনার মন্তব্য

আলোচিত