সিলেটটুডে ডেস্ক

০৭ জুলাই, ২০১৮ ২১:২৫

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের দ্বি-বার্ষিক সম্মেলন শুক্রবার

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের দ্বি-বার্ষিক সম্মেলন আগামী ১৩ জুলাই শুক্রবার রিকাবীবাজার কবি নজরুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে।

১৯৮৪ সালের ২০ সেপ্টেম্বর নাটক পাড়া নামে খ্যাত প্রান্তিক চত্বরে সম্মিলিত নাট্য পরিষদ যাত্রা শুরু করে। বর্তমানে সিলেটের ২২টি নাট্যদলের অভিভাবক সংগঠন নাট্যপরিষদ। প্রতি দুই বছর অন্তর অন্তর সম্মেলনের মাধ্যমে নাট্য পরিষদের নতুন নেতৃত্ব দায়িত্ব গ্রহণ করে। ‘নাটকে রেখেছি আস্থা, নাটকেই জয়’ এই স্লোগানে এবারের দ্বি-বার্ষিক সম্মেলনে অন্তর্ভুক্ত দলসমূহের প্রতিনিধিরা অংশ নিবেন।
 
শুক্রবার (১৩ জুলাই) সকাল ১০টায় কবি নজরুল অডিটোরিয়াম মুক্তমঞ্চে জাতীয় পতাকা, সংগঠনের পতাকা উত্তোলন ও জাতীয় সংগীতের মাধ্যমে সম্মেলনের শুভ সূচনা হবে।

দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের চেয়ারম্যান লিয়াকত আলী লাকী।
 
গত ৬ জুলাই শুক্রবার দ্বি-বার্ষিক সম্মেলন উপলক্ষে সম্মিলিত নাট্য পরিষদের নীতি-নির্ধারণী কমিটি ও কার্যনির্বাহী কমিটির যৌথ সভা নাট্য পরিষদের প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত থেকে মতামত ব্যক্ত করেন নাট্য পরিষদের পরিচালক চম্পক সরকার, কনোজ চক্রবর্তী বুলবুল, কার্যনির্বাহী কমিটির সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু, সহ-সভাপতি আফজাল হোসেন, সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, যুগ্ম সাধারণ সম্পাদক সুপ্রিয় দেব শান্ত, প্রচার ও দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন তাপাদার, নির্বাহী সদস্য শান্তনু সেন তাপ্পু, অচিন্ত কুমার দে, তন্ময় নাথ তনু।

সভায় সম্মিলিত নাট্য পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন সফল করতে নাট্য পরিষদের সকল শুভানুধ্যায়ী, সিলেটের নাট্য ও সংস্কৃতি কর্মী এবং সম্মিলিত নাট্য পরিষদের সকল প্রতিনিধিদের সার্বিক সহযোগিতা কামনা করা হয়।

উল্লেখ্য যে, সকাল ১০টায় মুক্তমঞ্চে দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন, সাড়ে ১০টায় আনন্দ শোভাযাত্রা, সকাল ১১টায় অডিটোরিয়াম হলে নাট্যকর্মীর সুহৃদ সমাবেশ, বেলা সাড়ে ১২টা থেকে প্রতিনিধিদের রেজিস্ট্রেশন, দুপুর আড়াইটা থেকে প্রথম অধিবেশন-শোক প্রস্তাব পাঠ, সাধারণ সম্পাদকের খসড়া প্রতিবেদন, অর্থ সম্পাদকের খসড়া প্রতিবেদন ও দু’টি প্রতিবেদনের উপর আলোচনা, প্রথম অধিবেশন সমাপ্তির পর দ্বিতীয় অধিবেশনে নীতি-নির্ধারণী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

আপনার মন্তব্য

আলোচিত