সিলেটটুডে ডেস্ক

২৮ সেপ্টেম্বর, ২০১৮ ২০:১১

সিলেটে ফারজানা করিমের আবৃত্তিসন্ধ্যা

শ্রুতির আয়োজনে সিলেটে অনুষ্ঠিত হল ফারজানা করিমের একক আবৃত্তিসন্ধ্যা।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) সিলেটের রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়াম শ্রুতি সিলেটের আয়োজনে অনুষ্ঠিত হয় "তুমি ছুঁয়ে দিলে জল হব" শীর্ষক একক আবৃত্তি অনুষ্ঠানের।

আবৃত্তিশিল্পী ফারজানা করিম একে একে অনুষ্ঠানে আবৃত্তি করেন অনেক ভালবাসলে মানুষ নাকি পাখি হয়ে যায়? তুই উড়বি আমার সাথে কিংবা আমি সুবাস কিনি সুবাস স্পর্শ করি লোকে যতই বলুক আঁধার আমার আলোয় ভরা বিশ্ব।

শ্রুতির সদস্য সচিব সুকান্ত গুপ্ত পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান।

আরো উপস্থিত ছিলেন উপ পুলিশ কমিশনার ফয়সাল মাহমুদ, সংস্কৃতিজন ভবতোষ বর্মণ রানা, ব্যারিষ্টার মোহাম্মদ আরশ আলী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তী, সম্মিলিত নাট্য পরিষদের মিশফাক আহমেদ মিশু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সদস্য শামসুল আলম সেলিম, জেলা শিশু সংগঠক সাইদুর রহমান ভুঁইয়া, জেলা কালচারাল অফিসার অসিত দাশ গুপ্ত, শ্রুতি সমন্বয়ক সুমন্ত গুপ্ত প্রমুখ।

উল্লেখ্য ফারজানা করিমের বেড়ে ওঠা চট্টগ্রাম শহরে। ছোট বেলার থেকেই যুক্ত ছিলেন সাংস্কৃতিক অঙ্গনে। দীর্ঘ ১৭ বছর ধরে সংবাদ পরিবেশন করে আসছেন গণমাধ্যমে। এবং একই সাথে সংবাদ প্রযোজনা ও করেছেন। ২৩ বছর ধরে যুক্ত আছেন মঞ্চে অভিনয় এর সাথে। আর আবৃত্তি রক্তের সাথে মিশে আছে। অবসরে ব্যস্ত থাকেন লেখাজোঁকা নিয়ে। এ পর্যন্ত তাঁর ১টি উপন্যাস ,২ টি গল্পগ্রন্থ এবং ৬ টি কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। মী নামের গল্পগ্রন্থটির জন্য তিনি সাহিত্যিক মহাশ্বেতা দেবী সাহিত্য পুরস্কারে ভূষিত হয়েছেন ভারতবর্ষ থেকে।  এ পর্যন্ত দেশ ও দেশের বাইরে অসংখ্য স্বরচিত একক আবৃত্তি অনুষ্ঠানে অংশ নিয়েছেন তিনি। তারই ধারাবাহিকতায় শ্রুতি সিলেটের এ আয়োজন। আয়োজন সহযোগিতায় ছিল ফারজানা করিম ফ্যান ক্লাব। অনুষ্ঠানে ফারজানা করিমকে ফুল দিয়ে সংবর্ধিত করে ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম সিলেট শাখা,বৃন্দস্বর,দ্বৈতস্বর, ছন্দনৃত্যালয়, মুক্তাক্ষর, শতভিশা, নাট্যম, বকুল তলা, সিলেট ওমেন চেম্বার অব কমার্স প্রমুখ

আপনার মন্তব্য

আলোচিত