সোমবার, ২১ অক্টোবর ২০১৯ ইং

মৌলভীবাজার প্রতিনিধি

১৬ জানুয়ারী, ২০১৯ ১৪:৫৯

মৌলভীবাজারে নৃত্য প্রশিক্ষণ কর্মশালা শেষে সনদ বিতরণ

বাংলাদেশ শিল্পকলা একাডেমির নৃত্য প্রশিক্ষণ বিভাগের ব্যবস্থাপনায় মৌলভীবাজার জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে ৭ দিনব্যাপী নৃত্য প্রশিক্ষণ কর্মশালা শেষে সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ আনুষ্ঠানে সুশিপ্তা দাশের সঞ্চালনায় অতিরিক্তি জেলা প্রশাসক আশরাফুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো: রোকন উদ্দিন।

প্রধান অতিথি তাঁর বক্তব্য বাঙ্গালির ইতিহাস ঐতিহ্য ও শিল্প চর্চার গুরুত্ব তুলে ধরে বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত সুন্দর এবং সোনার বাংলাদেশ গড়তে সবার আগে প্রয়োজন সোনার মানুষ। একমাত্র শুদ্ধ সাংস্কৃতি চর্চার মাধ্যমেই সোনার মানুষ গড়া সম্ভব।

এর আগে বাংলাদেশ শিল্পকলা একাডেমির নৃত্য বিভাগের প্রশিক্ষক ফিফা চাকমার তত্বাবধানে এবং দুই প্রশিক্ষক নাজিয়া আক্তার চৌধুরী এবং দ্বীপ দত্ত আকাশের সহযোগীতায় সপ্তাহব্যাপী কর্মশালায় ৫২ জন শিশুকে নৃত্য প্রশিক্ষণ দেওয়া হয়। আলোচনা পর্ব শেষে প্রশিক্ষক এবং প্রশিক্ষনার্থীরা মিলে দলীয় এবং একক নৃত্য পরিবেশন করেন। সব শেষে প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেওয়া শিক্ষার্থীদের মধ্যে সনদ বিতরণ করা হয়।

জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার জ্যোতি সিনহা বলেন, সাংস্কৃতির চর্চা শুদ্ধরূপে সবার মাঝে ছড়িয়ে দিতে কাজ করছে জেলা শিল্পকলা একাডেমি। আগামীতে আরো প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে স্থানীয় পর্যায়ে নতুন নতুন প্রতিভা খুঁজে বের করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত