রবিবার, , ১৭ ফেব্রুয়ারী ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৫ ফেব্রুয়ারী, ২০১৯ ১৭:১৬

একদল ফিনিক্সের মাসব্যাপী 'মাতৃভাষা চর্চা' কার্যক্রমের ২য় দিন সম্পন্ন

নাট্য সংগঠন একদল ফিনিক্সের উদ্যোগে মাসব্যাপী প্রমিত বাংলা শুদ্ধ উচ্চারণ কার্যক্রম "মাতৃভাষা চর্চা"র ২য় দিনের কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। ২য় দিনের এ কার্যক্রম অনুষ্ঠিত হয় জৈন্তাপুরস্থ ইমরান আহমদ সরকারি মহিলা কলেজে।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় শুরু হওয়া এ "মাতৃভাষা চর্চা'র এ প্রশিক্ষণে অংশ নেন কলেজের শিক্ষার্থীরা।

প্রশিক্ষণ পর্বের আগে থিয়েটার একদল ফিনিক্সের কর্মশালা সম্পাদক অলি রাহমানের সঞ্চালনায় সংক্ষিপ্ত উদ্বোধনী পর্বে বক্তব্য রাখেন ইমরান আহমদ সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মুক্তি বড়ুয়া, জীববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জীতেন্দ্র কুমার চাট্টার্জ্জী, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক শিখা রায়, হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক সাইফুল ইসলাম, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মাহফুজার রাহমান ও জীববিজ্ঞান বিভাগের প্রভাষক পপি রানী রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী পর্ব শেষে বাংলা শুদ্ধ উচ্চারণ নিয়ে শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেন একদল ফিনিক্স'র সভাপতি আবু বকর আল আমিন। প্রায় ৩০০ শিক্ষার্থীদের নিয়ে এই কার্যক্রমটি প্রায় ৩ ঘণ্টা সময় ধরে পরিচালিত হয়।

এসময় মা, মাতৃভাষা ও মাতৃভূমির প্রতি সম্মান রেখে মাতৃভাষার প্রতি আরো যত্নশীল হবে বলে প্রতিজ্ঞাবদ্ধ হন ইমরান আহমদ সরকারী মহিলা কলেজের শিক্ষার্থীরা। পরে আমরা করবো জয় এই গানটির মাধ্যমে শেষ হয় ইমরান আহমদ মহিলা কলেজে একদল ফিনিক্স এর "মাতৃভাষা চর্চা" কার্যক্রমের ২য় দিন।

এদিকে আগামীকাল বুধবার মাসব্যাপী এ কার্যক্রমের ৩য় দিনের কার্যক্রম পরিচালিত হবে দক্ষিণ সুরমার লতিফা শফী মহিলা ডিগ্রী কলেজে।

আপনার মন্তব্য

আলোচিত