সোমবার, ২৭ মে ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৫ মার্চ, ২০১৯ ০০:৪৬

নাট্য প্রদর্শনীর অষ্টম দিনে রম্যারিজ ফোর্স মঞ্চস্থ

সম্মিলিত নাট্য পরিষদ সিলেট আয়োজিত মহান একুশের চেতনায় নাট্য প্রদর্শনীতে সোমবার মঞ্চস্থ হয় থিয়েটার বাংলার নাটক ‘ম্যারিজ ফোর্স’।

ফরাসী নাট্যকার মলিয়ের এর রচনায় নাটকটির নব রূপায়ন ও নির্দেশনা দিয়েছেন মোস্তাক আহমেদ। নাটকে আমরা দেখি একজন প্রায় বৃদ্ধ লোকএকটি তরুনীকে দেখে ঝোঁকের বসে বিয়ে করার সিদ্ধান্ত নিয়ে ফেলেন। পরবর্তীতে এ নিয়ে তাঁর মধ্যে ক্রমশবিভ্রান্তি তৈরি হতে থাকে। একসময় তিনি বুঝতে পারেন তাঁর এই সিদ্ধান্তটা ভুল, যদিও তিনি ফেঁসে গিয়েছিলে নবিবাহবিভ্রাটে।

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন এমরান আহমেদ রুবেল, সাইমা শাহীদ, অপু কুমার সেনাপতি, তাজুদ মিয়া কামালী, ওদুদ আহমেদ রাসেল, সমীর দাস, গোপাল সূত্রধর, শাহীন আহমদ, নাঈম আহমদ, ময়ুরাক্ষী পিয়া, মোর্শেদ তালুকদার নির্ঝর, গোবিন্দ, সঞ্জীব, রিয়া ও সাগর। মঙ্গলবার একই মঞ্চে উৎসবের নবম দিন মঞ্চস্থ হবে স্পৃহা থিয়েটার এর নাটক সুবচন নির্বাসনে।

নাটক শেষে অংশগ্রহণকারী দলের হাতে উৎসব স্মারক ও পোস্টার তুলে দেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি অনিল কিষান সিনহা ও সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু।
বিগত ২৫ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই নাট্য প্রদর্শনীতে সিলেটের ১৪ টি নাট্য সংগঠন তাদের প্রযোজনা নিয়ে অংশগ্রহণ করবে। আগামি ১০ মার্চ পর্যন্ত প্রতিদিন কবি নজরুল অডিটোরিয়ামে সন্ধ্যা ৭টায় নাটক মঞ্চস্থ হবে।

আপনার মন্তব্য

আলোচিত