মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ ইং

শাবি প্রতিনিধি

১২ মার্চ, ২০১৯ ১৪:১৯

শাবিতে ‘ঈর্ষা’ নাটকের প্রদর্শনী আজ

নাট্য সংগঠন দিক থিয়েটারের ২০ বছর পূর্তি উপলক্ষে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আয়োজিত নয় দিনব্যাপী জাতীয় নাট্যোৎসব-১৯’র ষষ্ঠদিন আজ মঙ্গলবার ‘ঈর্ষা’ নাটকের প্রদর্শনী করবে ঢাকার নাট্য সংগঠন ‘প্রাঙ্গণে মোর’।

‘কুড়ির অন্তে নব দিগন্তে’ স্লোগানকে ধারণ করে ‘বিংশতি প্রণতি’ শিরোনামে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে শুরু হওয়া এই উৎসব গত ৭ মার্চ মঙ্গলবার উদ্বোধন করেন সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

নয় দিনব্যাপী এই উৎসবে দিক থিয়েটারসহ দেশের খ্যাতনামা নাট্যসংগঠনের পরিবেশনায় ধারাবাহিকভাবে ৮টি মঞ্চস্থ করা হচ্ছে। শেষদিন দিক থিয়েটারের সকল বর্তমান ও সাবেক সদস্যদের নিয়ে পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

ঈর্ষা নাটকটি রচনা করেছেন প্রখ্যাত নাট্যকার সৈয়দ শামসুল হক। আর নির্দেশনা দিয়েছেন অনন্ত। বিশ্ববিদ্যালয়ে চাকরি করা এক শিক্ষক ও দুই শিক্ষার্থীর ত্রিভুজ প্রেমের কাহিনী নিয়ে নাটকটির কাহিনী নির্মিত। এছাড়া উৎসবের পঞ্চমদিন গতকাল সোমবার আনন জামানের রচনায় ও শুদ্ধমান চৈতনের নির্দেশনায় ঢাকা বুনন থিয়েটারের ‘সিক্রেট অব হিস্ট্রি’ নাটকের প্রদর্শনী করা হয়।

নাট্যোৎসবের আহ্বায়ক এমএইচ সাব্বির বলেন, আমরা নাটকের আন্দোলনকে সবার মাঝে ছড়িয়ে দিতে এই উৎসবের আয়োজন করেছি। আশা করি নাপকপ্রেমী সকলেই আমাদের প্রতিদিনের প্রদর্শনীতে দর্শক হয়ে আমাদেও নাটকের আন্দোলনকে আরও তরান্বিত করবেন।

আপনার মন্তব্য

আলোচিত