মঙ্গলবার, , ১৯ মার্চ ২০১৯ ইং

শাবি প্রতিনিধি

১৫ মার্চ, ২০১৯ ০১:৪১

শাবিতে ৯ দিনব্যাপী জাতীয় নাট্যোৎসবের সমাপ্তি

আজ দিক থিয়েটারের পুনর্মিলনী

নাট্য সংগঠন ‘দিক থিয়েটার’র ২০ বছর পূর্তি উপলক্ষে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে আয়োজন করা নয় দিনব্যাপী ‘৬ষ্ঠ জাতীয় নাট্যোৎসব-২০১৯’র সমাপ্তি হয়েছে।

বৃহস্পতিবার সিলেটের দিগন্ত থিয়েটারের পরিবেশনায় ‘পেজগি’ নাটকের মঞ্চায়নের মাধ্যমে এই উৎসবের সমাপ্তি হয়েছে। আজ শুক্রবার সংগঠনটির সকল সাবেক ও বর্তমান সদস্যদের নিয়ে পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় ‘পেজগি’ নাটকের মঞ্চায়নের পূর্বে সমাপনী অনুষ্ঠানের আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের অবসরোত্তর অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল ও বাংলা বিভাগের অধ্যাপক ড. ফারজানা সিদ্দিকাসহ সিলেটের বিভিন্ন  নাট্য ব্যক্তিত্ব।
‘কুড়ির অন্তে নব দিগন্তে’ স্লোগানকে ধারণ করে ‘বিংশতি প্রণতি’ শিরোনামের এই উৎসব গত ৭ মার্চ শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এই উৎসবের উদ্বোধন করেন সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। দিক থিয়েটারসহ দেশের ৮টি প্রফেশনাল নাট্য সংগঠন এই উৎসবে নাটক মঞ্চায়ন করে।

উৎসবের আহ্বায়ক এমএইচ সাব্বির বলেন, আজ উৎসবের শেষদিন। দিক থিয়েটারের সাবেক ও বর্তমান সদস্যদের অংশগ্রহণে আজ ‘দিক পুনর্মিলনী’র আয়োজন করা হয়েছে। দিনব্যাপী আয়োজনের মধ্যে রয়েছে র‌্যালি, স্মৃতিচারণ এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

আপনার মন্তব্য

আলোচিত