মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২৮ মার্চ, ২০১৯ ০১:০২

নাট্যদিবসে সিলেটে বিভাগীয় পথনাট্য উৎসব

বিশ্ব জুড়ে নাট্যজন : এক সুর এক প্রাণ- এই প্রতিপাদ্যকে ধারণ করে জেলা শিল্পকলা একাডেমি সিলেটের উদ্যোগে বুধবার (২৭ মার্চ) বিকাল ৫টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজন করা হয় সিলেট বিভাগীয় পথনাট্য উৎসবের।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য ও বিশ্ব নাট্যদিবসের আন্তর্জাতিক বাণী পাঠ করেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত। উদ্বোধনী পর্বে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত ও প্রাক্তন সহসভাপতি খোয়াজ রহিম সবুজ।

উদ্বোধনী পর্বের পর প্রথমেই নাটক পরিবেশন করে একতা নাট্য সংস্থা সুনামগঞ্জ। তারা ‘বাহাদুর এবার দেশে’ নাটকটি’ মঞ্চায়ন করেন। এরপর পর্যায়ক্রমে খোয়াই থিয়েটার হবিগঞ্জ ‘এই পিরিতি সেই পিরিতি নয়,; জীবনচক্র থিয়েটার মৌলভীবাজার মঞ্চায়ন করেন ‘খ্যাপা পাগলার প্যাঁচাল’; দিক থিয়েটার, শাবিপ্রবি, সিলেট ‘জননী বীরাঙ্গনা’; লিটল থিয়েটার সিলেট ‘ধোঁয়া’; দর্পণ থিয়েটার সিলেট ‘মুজির পতাকা’; থিয়েটার মুরারিচাঁদ সিলেট ‘লেবার লাইন হল্ট’; মৃত্তিকায় মহাকাল সিলেট ‘চেতনাবাজ’ এবং সবশেষে থিয়েটার একদল ফিনিক্স সিলেট মঞ্চায়ন করেন ‘শিকল’ নাটক। এরপূর্বে বিকাল ৪টায় দিবসটি উপলক্ষে আয়োজন করা হয় চিত্রাংকন প্রতিযোগিতার।

আপনার মন্তব্য

আলোচিত