সোমবার, ২৬ আগস্ট ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৯ এপ্রিল, ২০১৯ ১৬:৫২

সিলেটে ৪ দিনব্যাপী চলচ্চিত্র নির্মাণ কর্মশালা শুরু

মিডিয়াতে শিশু-কিশোরদের অংশগ্রহণ বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমি, বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরাম ও ইউনিসেফ এর যৌথ আয়োজনে দেশব্যাপী ‘এক মিনিট জুনিয়র ভিডিও’ নির্মাণ প্রশিক্ষণ কর্মশালার উদ্যোগ নেয়া হয়েছে।

মঙ্গলবার (৯ এপ্রিল) কর্মসূচির অংশ হিসেবে জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় থেকে শুরু হয়েছে ৪ দিনব্যাপী এক মিনিটের চলচ্চিত্র নির্মাণ কর্মশালার।

নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ একাডেমির চিত্রশালায় আয়োজিত কর্মশালায় সিলেট জেলার ১২ থেকে ২০ বছর বয়সী ২২ জন শিশু-কিশোরকে হাতে কলমে এই প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষকের দায়িত্ব পালন করছেন চলচ্চিত্র নির্মাতা, ফটোগ্রাফার ও নাট্যাভিনেতা এস. এম কামাল এবং জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত। সহকারী প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন আব্দুর রহমান।

সকাল ১০টায় কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন কর্মশালার প্রশিক্ষকদ্বয় এবং শুভেচ্ছা জ্ঞাপন করেন একাডেমির চারুকলা বিভাগের প্রশিক্ষক অমলেশ রায়।

প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলমান ৪ দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালার সমাপ্তি ঘটবে ১২ এপ্রিল বিকাল ৫টায় সমাপনী আয়োজনের মধ্য দিয়ে।



আপনার মন্তব্য

আলোচিত