বুধবার, ২০ নভেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৩ মে, ২০১৯ ২০:২২

সিলেটে সম্মিলিত সাংস্কৃতিক জোটের নতুন কমিটি ঘোষণা

বর্নিল শোভা যাত্রা, সাংস্কৃতিক  আয়োজন  এবং প্রতিনিধি কাউন্সিল এর মাধ্যমে সম্পন্ন হয়েছে  সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের দ্বি বার্ষিক সম্মেলন। একই সাথে আগামী ২ বছরের জন্য  নতুন কমিটি ঘোষিত হয়েছে।

আগামী কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন আমিনুল ইসলাম চৌধুরী লিটন এবং সাধারন সম্পাদক  গৌতম চক্রবর্তী।

শুক্রবার সকাল সাড়ে ১০ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে  জাতীয় সংগীতের  সাথে  জাতীয় পতাকা ও
জোট'র দলীয় পতাকা উত্তোলন এর মাধ্যম সম্মেলনের শুরু হয়।

উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক  জোট কেন্দ্রীয় কমিটির সভাপতি গোলাম কুদ্দুছ।

অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন জোট' এর কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি  ঝুনা চৌধুরী সম্মিলিত সাংস্কৃতিক জোট'র সিলেট বিভাগীয় সদস্য  শামসুল আলম সেলিম, ভারতীয়  হাই কমিশনের সহকারি কমিশনার এল কৃষ্ণমূর্তি এবং সিনিয়র সাংবাদিক আল আজাদ।

পরে  সম্মিলিত সাংস্কৃতিক  জোট  সিলেট এর সভাপতি আমিনুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদকের উপস্থাপনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উদ্বোধক সহ আমন্ত্রিত অতিথি বৃন্দরা। এ সময় গোলাম কুদ্দুছ  বলেন,দেশের   সাম্প্রদায়িকতা রুখতে সংস্কৃতি চর্চার বিকল্প নেই, দেশের মোট বাজেটের মাত্র ০.০৯ শতাংশ বরাদ্দ দেয়া হয়  সাংস্কৃতিক ক্ষেত্রে, সেটি বাড়িয়ে মোট বাজেটের ১ শতাংশ বরাদ্দ দেয়ার দাবী জানান তিনি। এছাড়াও দেশের প্রতিটি উপজেলায় শিল্পকলার একটি করে  স্থায়ী শাখা এবং মিলনায়তন করার দাবী জানানো হয়।

সকাল ১১ টায়  কেন্দ্রীয় শহিদ মিনার থেকে বের করা হয় এক বর্নাঢয় আনন্দ শোভাযাত্রা। পরে দুপুর ১২ টায় শুরু হয় সম্মিলিত সাংস্কৃতিক  জোট এর সদস্য সংগঠনের প্রতিনিধি দের কাউন্সিল। ৫৩ টি সংগঠনের প্রতিনিধিদের উপস্থিতিতে মনোনয়নের ভিত্তিতে  নতুন কমিটি ঘোষিত হয়।

আগামী ২০১৯-২০ সালের জন্য ২৫ সদস্য বিশিষ্ট নতুন কমিটিতে যারা রয়েছেন-

সভাপতিঃ আমিনুল ইসলাম চৌধুরী লিটন।
সহসভাপতি: রানা কুমার সিনহা, শামসুল  ইসলাম সেলিম, বিধূ ভূষন ভট্টাচার্য, বিপ্রদাস ভট্টাচার্য এবং সুরাইয়া জামান।

সাধারন সম্পাদক : গৌতম চক্রবর্তী
সহ সাধারন সম্পাদকঃ অনিমেষ বিজয় রাজু, মুহিতুর  রহমান রনি।

সাংগঠনিক সম্পাদক: ইকবাল সাই।
দপ্তর সম্পাদক : সুকান্ত গুপ্ত
প্রচার সম্পাদক: অমিত ত্রিবেদী।
প্রকাশনা সম্পাদক : আবিদ ফয়সাল।
অর্থ সম্পাদক: নীলাঞ্জন দাশ টুকু।

কার্যকরী সদস্য : নাজনীন হোসেন,শামসুল বাসিত শেরো, আমিরুল ইসলাম বাবু, খোকন ফকির, বিভাষ শ্যাম পুরকায়স্থ, বিপ্লব দেব পুরকায়স্থ, নীলাঞ্জনা জুই,প্রতীক এন্দ,সাইমূম আঞ্জুম ইভান,বিমান তালুকদার,আশরাফুল ইসলাম অনি।

উপদেষ্টা হিসেবে মনোনীত হয়েছেন- সুপ্রিয় চক্রবর্তী, সদর উদ্দিন আহমদ চৌধুরী, বেদানন্দ ভট্টাচার্য, আল আজাদ এবং মোকাদ্দেস বাবুল।

আপনার মন্তব্য

আলোচিত