সিলেটটুডে ডেস্ক

২০ আগস্ট, ২০১৫ ২৩:২৬

থিয়েটার মুরারীচাঁদ’র নাটক ‘দূর-ঘটনা’ মঞ্চায়িত হবে শনিবার

সড়ক দুর্ঘটনা একটি নিত্যনৈমিত্তিক সমস্যা। প্রতিদিনই সড়ক দুর্ঘটনায় প্রাণ হারাচ্ছে অসংখ্য মানুষ, তার কতগুলো খবরই পত্রিকায় প্রকাশিত হয়। দুর্ঘটনায় আহত মানুষেরও আছে একটি জীবন, সেই জীবনেরও একটি কাহিনী রয়েছে। আর সড়ক দুর্ঘটনা নামক অপঘাতে মৃত এক মানুষের জীবনের ঘটনা নিয়েই নাট্যকার বাকার বকুল’র নাটক ‘দূর-ঘটনা’।

ঐতিহ্যবাহী এমসি কলেজের থিয়েটার মুরারিচাঁদ এর প্রযোজনায় আগামীকাল শনিবার সন্ধ্যা ৭টায় নগরের রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে মঞ্চায়িত হবে নাটকটির দ্বিতীয় মঞ্চায়ন। নাট্যজন আমিরুল ইসলাম চৌধুরী বাবুর নির্দেশনায় ২৪ জন তরুণ ও প্রতিশ্রুতিশীল নাট্যকর্মীর পরিবেশনায় মঞ্চায়িত হবে নাটকটি।

নাটক জীবনের প্রতিচ্ছবি। মঞ্চ নাটকে জীবন্ত ক্রীড়াণকের কুশলী অভিনয় সবসময়ই বিমুগ্ধ করে মানুষকে। আর তাই সৃষ্টির আদি থেকে বর্তমান পর্যন্ত টিকে থাকা শিল্পমাধ্যমগুলোর মধ্যে অন্যতম হলো নাটক।

থিয়েটার মুরারিচাঁদ প্রযোজিত নাটকটিতে কুশীলব হিসেবে রয়েছেন বাপ্পি মজুমদার, এমরাজ চৌধুরী, ফয়সল মিয়া, দেবদাস চক্রবর্তী, রুজেল আহমেদ, ইফতেখারুল আলম সাক্ষর, অপু সেনাপতি, বিধান সিংহ, রেবা ফারজানা, হাবিবুর রহমান, আসমা আক্তার পারভীন, শিব্বির আহমেদ, নুরজাহান সামিয়া, সাব্বির আহমেদ শুভ, আঁখি দেব, বেলায়েত হোসেন, শাহ্ সায়হান মিয়া, দুলাল দাস, জাকির মোহাম্মদ, ইয়াকুব আলী, ইয়ামিন ওসমান, ফাহমিদা এলাহী বৃষ্টি, ইফতেখারুল ইসলাম শুভ ও গোলাম মাহদী।

নাটকটির নেপথ্যে রয়েছেন, মাহবুব হাসান মবু, তোফাজ্জল ইসলাম শাকিল, হুছাইন দিলোয়ার, দেবাশীষ দত্ত, সন্দিপব্রত তালুকদার, মারুফ আহমেদ, সুতপা বিশ্বাস পল্লবী, মুহিবুর রহমান সাজু, আলমগীর হোসাইন ও আতিক-উজ-জামান জুয়েল।

নাটকটির টিকিটের শুভেচ্ছা মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০টাকা। নাটক শুরুর আগে হল কাউন্টারে টিকেট পাওয়া যাবে বলে জানিয়েছেন আয়োজকরা। সেই সাথে সিলেটের সংস্কৃতি ও নাট্যাঙ্গণের সকলের সহযোগিতা আহবান করেন।

আপনার মন্তব্য

আলোচিত