সিলেটটটুডে ডেস্ক

১২ সেপ্টেম্বর, ২০১৫ ০১:১০

সিলেট বিভাগীয় নাট্য নির্দেশক কর্মশালা শুরু

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন এর উদ্যোগে দেশব্যাপী সাংগঠনিক কর্মসূচীর অংশ হিসাবে “স্বল্প ব্যয়ে নতুন স্থানে নতুন নাটক” বিষয়ক সিলেট বিভাগীয় নাট্য নির্দেশক কর্মশালা শুক্রবার থেকে শুরু হয়েছে।

শুক্রবার বিকেলে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতিমন্ডলির সদস্য অনিরুদ্ধ ধর শান্তনু। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাবেক নির্বাহী সদস্য আফজাল হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের নির্বাহী সদস্য হাবিবুর রহমান শহীদ, কর্মশালার প্রশিক্ষক নাট্যকার ও নাট্য নির্দেশক বাকার বকুল এবং সিলেট জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশগুপ্ত। এছাড়াও প্রশিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন বাবুল আহমেদ ও ইন্দ্রানী সেন শম্পা।

সিলেট জেলা শিল্পকলা একাডেমীর সহযোগিতায় কর্মশালাটি শাহী ঈদগাহস্থ জেলা শিল্পকলা একাডেমী কমপ্লেক্সে অনুষ্ঠিত হচ্ছে। ৬দিন ব্যাপী এই কর্মশালা প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করছেন নাট্যকার ও নাট্য নির্দেশক বাকার বকুল। এতে অংশ নিচ্ছেন- সিলেট বিভাগের প্রায় ২০টি নাট্য সংগঠনের ২৫জন নাট্যকর্মী। কর্মশালা শেষে অংশগ্রহণকারীগণ কে সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে গ্রুপ থিয়েটার ফেডারেশনের নেতৃবৃন্দের মাধ্যমে সনদপত্র প্রদান করা হবে।

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোঃ জালাল উদ্দিন রুমি এক বিবৃতিতে কর্মশালায় অংশগ্রহণকারী সংগঠন ও সদস্যবৃন্দকে কর্মশালাটি সফল করে তোলার জন্য সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত