সিলেটটুডে ডেস্ক

১৩ সেপ্টেম্বর, ২০১৫ ০১:৪৯

বাউল সম্রাট শাহ্ আব্দুল করিমের স্মরণ সভা অনুষ্ঠিত

বাউল সম্রাট শাহ্ আব্দুল করিম শুধু দিরাই কিংবা ভাটি বাংলাকে নয় তিনি বিশ্বজুড়ে বাংলাদেশকে নতুন করে পরিচয় করিয়ে দিয়েছেন। বাংলার লোক সংস্কৃতিকে ছড়িয়ে দিয়েছেন সারা দুনিয়ায়।

শনিবার (১২ সেপ্টেম্বর) বাউল সম্রাট শাহ আব্দুল করিমের ৬ষ্ঠ মৃত্যু বার্ষিকী উপলক্ষে সিলেটস্থ দিরাই ছাত্রকল্যাণ পরিষদ কর্তৃক আয়োজিত স্মরণ সভায় বক্তারা উপরোক্ত কথা বলেন।

বক্তারা আরও বলেন- শাহ আব্দুল করিম যেমনি ছিলেন অগনিত জনপ্রিয় গানের স্রষ্টা তেমনি ছিলেন অত্যন্ত সচেতন এবং অসম্প্রদায়ীক চেতনাধারী বাংলাদেশের স্বাধীকার আন্দোলনের তিনি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভুমিকা রাখেন। বাউল সম্রাটের স্মৃতি রক্ষায় উদ্যোগ নেয়া এখন সময়ের দাবী।

দিরাই ছাত্রকল্যাণ পরিষদের উপদেষ্টা সিলেট জেলা ছাত্রলীগের য্গ্মু সাধারণ সম্পাদক সঞ্জয় চৌধুরীর সভাপতিত্বে এবং ছাত্রকল্যাণের সভাপতি মোশাররফ হোসেন ও সাধারণ সম্পাদক আলাউর রহমান রনির যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক সিলেট প্রেসক্লাব ফাউন্ডেশনের সভাপতি আল আজাদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন এম সি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক শেখ নজরুল ইসলাম ও অর্থনীতি বিভাগের প্রভাষক শাহান আলম, উপদেষ্টা মন্ডলির সদস্য সৈয়দ আহমদ দুলাল, আবু ছালিম। এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সামস উদ্দিন সামস, আবুল হাসান পাভেল, কাঞ্চন রায়, মোজাম্মেল হোসেনে, রাসেল রাহাত, সুরঞ্জিত তালুকদার, নূর আলম, শাকিল, জাকির হাসান, কয়েস, তাপস, তোফায়েল, অপু, হাবিব, রাসেল, সাদ্দাম, নাসির, সজল, মিশু, নাদিম, মুকিত, মেহেদী হাসান, এনামুল, সমির দাস, জাবেদ, সেবক সরকার ও ফয়েজ প্রমুখ।

স্মরণ সভা অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন শাহাব উদ্দিন ও গীতা পাঠ করেন তাপস সুত্রধর।

আপনার মন্তব্য

আলোচিত