শাবি প্রতিনিধি

০৯ জানুয়ারি, ২০১৬ ১৯:৫০

শাবিতে তিন দিনব্যাপি ইন্ট্রো উৎসব শুরু ১৪ জানুয়ারি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে তিন দিনব্যাপি ইন্ট্রো উৎসব শুরু হচ্ছে আগামী ১৪ জানুয়ারী থেকে। নানা আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে ১৬ জানুয়ারি।

ক্যাম্পাসে প্রথম বর্ষ পূর্তি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা এ উৎসবের আয়োজন করে। বিশ্ববিদ্যালয়ের এই ব্যাচের নাম দেওয়া হয়েছে ‘ঋদ্ধ’।

শনিবার শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় আয়োজনের বিস্তারিত তুলে ধরেন ঋদ্ধের আহ্বায়ক মশিউল আলম মেহেদী শনম। এ সময় ঋদ্ধের প্রচার সম্পাদক মেহেদী কবির ও কোষাধ্যক্ষ রিফাত ইমতিয়াজসহ প্রেসক্লাবের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে শনম জানান, অনুষ্ঠানের প্রথম দিন ১৪ জানুয়ারী থাকবে টি শার্ট উন্মোচন, র‌্যালি এবং সন্ধ্যা ছয়টা থেকে কেন্দ্রীয় মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠান। ওই দিন সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে কেক কেটে এ অনুষ্ঠানের উদ্বোধন করবেন ভিসি অধ্যাপক ড. আমিনুল হক ভ্ইূয়া। এসময় উপস্থিত থাকবেন ঋদ্ধের উপদেষ্ঠা সহকারী প্রক্টর শাকিল ভূইয়া, জাহিদ হাসান, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রভাষক মো. সাইফুল ইসলাম, পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক এ.টি.এম শাহিদুল হক মজুমদার।

অনুষ্ঠানের দ্বিতীয় দিন ১৫ জানুয়ারি রয়েছে সকাল দশটায় বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে সিলেট শহর জুড়ে সাইকেল র‌্যালি এবং দুপুরে মধ্যাহ্নভোজ। এছাড়া বিকাল তিনটা থেকে হ্যান্ডবল মাঠে আয়োজিত কনসার্টে সঙ্গীত পরিবেশন করবে দেশের অন্যতম খ্যাতনামা ব্যান্ড Ashes, Arbovirus এবং বিশ্ববিদ্যালয়ের ব্যান্ডদল RIM, Nongar। এছাড়া ব্যাচের শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত ব্যান্ড RDDHA পারফর্ম করবে। এ কনসার্ট যে কারো জন্য উন্মুক্ত।

তৃতীয় দিন ১৬ জানুয়ারি শনিবার সকাল দশটা থেকে দুইটা পর্যন্ত ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে ক্রীড়া প্রতিযোগীতা, বিকালে ম্যাগাজিন ‘ঋদ্ধ’র মোড়ক উন্মোচন, পুরস্কার বিতরণী, সন্ধ্যায় ডিজে পার্টি’র মাধ্যমে তিন দিনব্যাপি এ আয়োজনের সমাপ্তি হবে। এ আয়োজনে সার্বিকভাবে সহযোগিতা করেছে এলিট পেইন্ট।

 

আপনার মন্তব্য

আলোচিত