শাবি প্রতিনিধি

১০ জানুয়ারি, ২০১৬ ২৩:২৬

শাবি ছাত্রলীগের দুই গ্রুপে হাতাহাতি, ক্যাম্পাসে উত্তেজনা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনার জের ধরে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। হাতাহাতির ঘটনায় একজন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

ক্যাম্পাস ও প্রতক্ষ্যদর্শী সূত্র নিশ্চিত করে সকাল ১১টায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে শাখা ছাত্রলীগের মিছিলে ব্যানারে দাড়ানো নিয়ে শাখা ছাত্রলীগ সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ ও সহ-সভাপতি (সাময়িক অব্যাহতি প্রাপ্ত) আবু সাঈদ আকন্দের অনুসারীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

এসময় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। প্রশাসনের সমঝোতার পর দু গ্রুপ আপসো আসলেও, পরবর্তীতে বিকালে আবারও উত্তেজনা দেখা দেয়।

আবু সাঈদ আকন্দের অনুসারীদের উপর চড়াও হয় সঞ্জীবন চক্রবর্তী পার্থের অনুসারীরা। এসময় পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সানোয়ার নামের এক শিক্ষার্থী আহত হলে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে ভর্তি করা হয়।

এঘটনায় ক্যাম্পাস ও আবাসিক হলে উত্তেজনা ছড়িয়ে পড়লে দেশীয় অস্ত্র নিয়ে দু’গ্রুপ আবাসিক হলে অবস্থান নেয়। মুখোমুখি অবস্থানে পরিস্থিতির নিয়ন্ত্রনে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও আবাসিক হলের প্রভোস্টরা এসে ছাত্রনেতাদের সাথে আলোচনায় বসে। সন্ধ্যা থেকে উভয় গ্রুপের নেতা-কর্মীদের দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দিতে দেখা গেছে।

এ বিষয়ে শাখা ছাত্রলীগ সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ বলেন, সামান্য ভুল বোঝাবুঝি থেকে এমনটি হয়েছে। আমরা সিনিয়ররা বসে সিদ্ধান্ত নিয়েছি ভবিষ্যতে এ ধরনের কিছু হলে তার বিরুদ্ধে সাংগঠনিক সিদ্ধান্ত নেওয়া হবে।

সহ-সভাপতি আবু সাঈদ আকন্দের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কামরুজ্জামান চৌধুরী বলেন, আমরা বিষয়টি নিয়ে মিটিংয়ে আছি। এখনো কোন সিদ্ধান্তে আসতে পারিনি।

শাহপরান হল প্রভোস্ট মুহসিন আজিজ খান বলেন, বিবাদমান গ্রুপের সাথে বসে মিমাংসা করার চেষ্টা করছি।

আপনার মন্তব্য

আলোচিত