শাবি প্রতিনিধি

২০ জানুয়ারি, ২০১৬ ১৮:০৭

শাবিতে ক্লাস শুরু হলেও পরীক্ষা হয়নি

প্রধানমন্ত্রীর আশ্বাসে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা আন্দোলন স্থগিত করে ক্লাসে যোগ দিয়েছেন। তবে বুধবার ক্লাস শুরু হলেও পরীক্ষা হয়নি।

বুধবার ক্যাম্পাসে অনান্য স্বাভাবিক কর্ম দিবসের থেকে শিক্ষার্থীদের উপস্থিতি ছিলো কম। তবে সব কটি বিভাগেই ক্লাস অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন শিক্ষকরা।

জানা যায়, শিক্ষকদের আন্দোলনকে কেন্দ্র করে অঘোষিত ছুটি পেয়ে শিক্ষার্থীদের অনেকেই বাড়িতে চলে যায়। হঠাৎ করে আবার ক্লাস চালু করার সংবাদে অনেকেই এখনো ক্যাম্পাসে ফিরে আসতে পারেনি। এছাড়া শিক্ষার্থীদের উপস্থিতি কম থাকায় কোন ফাইনাল পরীক্ষাও আজ অনুষ্ঠিত হয়নি।

তবে দু’একদিনের মধ্যে শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরলে পূর্ব নিধারিত শিক্ষা-কার্যক্রম পুরোদমে চালু হবে বলে নিশ্চিত করেছেন শাবি শিক্ষক সমিতির নবনির্বাচিত সভাপতি অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম।

আন্দোলনের সার্বিক বিষয় নিয়ে কথা বলতে গিয়ে শাবি শিক্ষক সমিতির সদ্য বিদায়ী সভাপতি অধ্যাপক ড. আনোয়ারল ইসলাম দিপু জানান, প্রধানমন্ত্রীর আশ্বাসে ইতোমধ্যে ক্যাম্পাসের স্বাভাবিক কার্যক্রমে অংশ নিয়েছেন শিক্ষকরা। যেহেতু প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছেন তাই আমরা আশা করি অতি শীঘ্রই সিলেকশন গ্রেড নিয়ে সৃষ্ট জটিলতার নিরসন ঘটবে।

এ বিষয়ে শাবি শিক্ষক সমিতির নব নির্বাচিত সভাপতি অধ্যাপক সৈয়দ সামসুল আলম বলেন, শাবির শিক্ষকরা ফেডারেশনের সিদ্ধান্ত অনুযায়ী ক্লাসে ফিরেছেন। শিক্ষকদের আন্দোলন প্রধানমন্ত্রীর আশ্বাসে ফেডারেশন কর্তৃক স্থগিত করা হয়েছে। এখন থেকে শিক্ষকরা পর্যায়ক্রমে ক্লাস পরীক্ষা সহ সকল কার্যক্রমে অংশ নিবেন বলেও জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত