সিলেটটুডে ডেস্ক

২৮ জানুয়ারি, ২০১৬ ১৮:০৯

১৪ বছরে পা দিতে যাচ্ছে শাবিপ্রবি’র KIN

"আত্মার কাছে দায় বদ্ধতায় হাতে রাখি হাত" এই শ্লোগানকে প্রতিপাদ্য করে শাবিপ্রবি'র অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন KIN ১৩ বছর পেরিয়ে ১৪ বছরে পা দিতে যাচ্ছে।

মানুষের জন্য কাজ করার স্বপ্ন নিয়ে শাবিপ্রবি ক্যাম্পাসের একদল স্বেচ্ছাসেবী তরুন ২০০৩ সালের ৩০ জানুয়ারি যে যাত্রাটি শুরু করেছিলেন সেই সুদীর্ঘ যাত্রায় যারা তাদের সাথে ছিলেন এবং বুদ্ধি, পরামর্শ বা শ্রম দিয়ে যারা সাহায্য করেছেন তাদের সবাইকে নিয়ে KIN পরিবার আয়োজন করতে যাচ্ছে তাদের ১৩ তম বর্ষপূর্তি উৎসব। আর এই মাহেন্দ্রক্ষণে থাকছে তিন দিন ব্যাপী বর্ণাঢ্য আয়োজন।

শুক্রবার (২৯ জানুয়ারি) সকাল ১০ টায় থাকছে বাঙালি সংস্কৃতির ধারা বজায় রেখে পিঠা উৎসব। শীতের আমেজ উপভোগ করতে সন্ধ্যা ৬ টায় ক্যাম্প ফায়ার। শনিবার (৩০ জানুয়ারি) বিকাল ৩ টায় কওঘ স্কুলের বাচ্চাদের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। রবিবার (৩১ জানুয়ারি) সকাল ১১ টায় ১৩ তম জন্মদিন উপলক্ষে আনন্দর‌্যালি ও কেক কাটা।

KIN এর মূল লক্ষগুলোর অন্যতম একটি হলো অসহায় ও দুঃস্থ মানুষদের রক্ত জোগাড় করে দেওয়া ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী আয়োজন করা, তাই জন্মদিনের এই শুভলগ্নে সকাল সাড়ে ১১ টায় সন্ধানী (সি.ও.মে.ক) এর সহযোগিতায় KIN আয়োজন করতে যাচ্ছে "স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি'১৬"।

গরীব ও অসহায় মানুষদের চিকিৎসা সহায়তায় KIN সারা বছর বিভিন্ন চ্যারিটি প্রোগ্রাম আয়োজন করে থাকে। তাই জন্মদিন উৎসবের পাশাপাশি হৃদরোগে আক্রান্ত হাবিবা আক্তার রুপা'র চিকিৎসার সাহায্যার্থে কওঘ আয়োজন করতে যাচ্ছে "KIN চ্যারিটি পোস্টার" প্রোগ্রাম।

KIN এর ১৩ তম বর্ষপূর্তি উপলক্ষে KIN এর সভাপতি শাহনেওয়াস হোসেন পাভেল বলেন, "আমরা আশা করব বরাবরের মত এবারও আমাদের এই আয়োজনে KIN এর সকল শুভাকাঙ্ক্ষী আমাদের পাশে থেকে আমাদের এই উৎসবকে আরও সুন্দর এবং সার্থক করে তুলবেন।"

আপনার মন্তব্য

আলোচিত