নিজস্ব প্রতিবেদক

২৩ ফেব্রুয়ারি , ২০১৬ ২০:১০

নতুন প্রজন্মই ডিজিটাল বাংলাদেশ বির্নিমান করবে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, শিক্ষাই হচ্ছে শক্তি। বাংলাদেদেশের অগ্রগতির মূল চালিকা শক্তি হচ্ছে শিক্ষা। শিক্ষাই বাংলাদেশ এখন বিশ্বের রুলমডেল হিসেবে দাড়িছে। আমাদের নতুন প্রজন্ম নিজেদের চিন্তা, শক্তি, জ্ঞানকে কাজে লাগিয়ে বিজ্ঞান ও প্রযুক্তিতে বাংলাদেশেকে দ্রুত বিশ্বের দরবারের উচ্চ মর্যাদায় নিয়ে যাবে। নতুন প্রজন্মরাই ডিজিটাল বাংলাদেশ বির্নিমান করবে।

তিনি বলেন, মেট্রোপলিটন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা এখন ড্রোন, ভোটিং মেশিন, সাবমেরিন সহ বিভিন্ন প্রযুক্তি নির্মান করছে। তারা এই শিক্ষাপ্রতিষ্ঠানকে বাংলাদেশের মধ্যে শ্রেষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানে রূপান্তরিত করবে। আধুনিক জ্ঞান প্রযুক্তির কারণে মেট্রোপলিটন ইউনিভার্সিটর সুনাম সারা বাংলাদেশে ছড়িয়ে পড়বে। শিক্ষার্থীদের সুন্দর জীবন গঠনে ও দেশের জন্য কাজ করার মনোভাব নিয়ে নিজেদেরকে এগিয়ে আসতে হবে।

মেট্রোপলিটন ইউনিভার্সিটি সিলেটের স্প্রি র্টাম ২০১৬ এর নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

শিক্ষামন্ত্রী আরো বলেন, পাকিস্তানের ঘাতক দালালরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে স্বাধীনতার মূল লক্ষ্য, উদ্দেশ্য, আদর্শকে হত্যা করে অন্য পথে নিয়ে যায়। স্বাধীনতার পরাজিত শত্রুরা আজপর্যন্ত চক্রান্ত চালিয়ে যাচ্ছে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

গতকাল মঙ্গলবার কবি নরুল অডিটোরিয়ামে আয়োজিত স্প্রিং র্টাম নবীনবরণ অনুষ্ঠানে মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ডে. মো. সালেহ উদ্দিন এর সভাপতিত্বে ও ডাইরেক্টর ফাইনান্স ও ডেপুটি রেজিষ্টার মিহির কান্তি চৌধুরীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, শাবিপ্রবির ট্রেজারার প্রফেসর ইলিয়াস উদ্দিন বিশ্বাস, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক এ কে এম গোলাম কিবরিয়া তাফাদার।

এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য ইঞ্জিনিয়ার মোহাম্মদ মনসুরুজ্জামান, অধ্যাপক ইমেরিটাস মোহাম্মদ আব্দুল আজিজ, ইউনিভার্সিটর উপ-উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন, কোষাধ্যক্ষ অধ্যাপক মাহমুদুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন ইউনিভার্সিটির রেজিষ্টার মুহাম্মদ ফজলুর রব তানভীর ও শুভেচ্ছা বক্তব্য রাখেন সহকারী প্রক্টর এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন।

আপনার মন্তব্য

আলোচিত