শাবি প্রতিনিধি

২৫ ফেব্রুয়ারি , ২০১৬ ১৮:১৮

শাবিতে প্রতিবেদন তৈরীর কৌশল’র উপর কর্মশালা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রতিবেদন তৈরীর কৌশলের উপর কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ‘ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেল’ (আইকিউএসি) দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করে। ‘গবেষণা পদ্ধতি ও প্রতিবেদন তৈরির কৌশল’ শীর্ষক এ কর্মশালাটি কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের নীচতলায় আইকিউএসি’র সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকাল ১০টায় এ কর্মশালার উদ্ধোধন করেন প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূইয়া।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘প্রতিবেদন তৈরী গবেষণার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ একটি বিষয়, তাই এ কর্মশালাটি শিক্ষক-শিক্ষার্থীদের জন্য খুবই উপকারী হবে। এ ধরনের উদ্যোগের ফলে প্রাপ্ত ধারনা তরুণ গবেষকদের উৎসাহিত করবে।’

আইকিউএসি’র সহকারী পরিচালক অধ্যাপক ড. মো. আশরাফুল আলমের সঞ্চালনায় এবং উদ্বোধনী অধিবেশনে সভাপতিত্ব করেন পরিচালক অধ্যাপক ড. আব্দুল আউয়াল বিশ্বাস।

কর্মশালার দুইটি টেকনিক্যাল সেশনে প্রবন্ধ উপস্থাপন করেন শাহজালাল বিশ^বিদ্যালয় গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মো. জাকির হোসাইন এবং ‘আইকিউএসি’ সিলেট কৃষি বিশ^বিদ্যালয়ের পরিচালক অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের আটটি বিভাগের ২৪ জন শিক্ষকের পাশাপাশি তিনটি অনুষদের ডিনরা অংশগ্রহণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত