সিকৃবি প্রতিনিধি

২৬ ফেব্রুয়ারি , ২০১৬ ২৩:৩২

সিকৃবিতে জমকালো আয়োজনে 'মিস্টার অ্যান্ড মিস অলরাউন্ডার ২০১৬'

ঝলমলে সন্ধ্যায় জমকালো আয়োজনে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা মিস্টার অ্যান্ড মিস অলরাউন্ডার- ২০১৬।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে এ আয়োজনের মূল উদ্যোক্তা ছিলো ক্যাম্পাসের জনপ্রিয় সংগঠন কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ। সন্ধ্যা ৬টা থেকে প্রতিযোগিতার মূল কার্যক্রম শুরু হয়। এবছরের নানা ঘাত প্রতিঘাত পেড়িয়ে মিস্টার অলরাউন্ডার নির্বাচিত হয়েছেন জিতেন রায় এবং মিস অলরাউন্ডার নির্বাচিত হয়েছেন জান্নাত তাসনোভা চৌধুরী স্মিতা। পঞ্চগড়ের ছেলে জিতেন কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ছাত্র এবং হবিগঞ্জের মেয়ে স্মিতা বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ছাত্রী।

মঞ্চ নির্দেশক ও চলচ্চিত্র নির্মাতা খলিলুর রহমান ফয়সালের পরিচালনায় চূড়ান্ত পর্বটি অনুষ্ঠানটি ক্যাম্পাস মিলনায়তে অনুষ্ঠিত হয়। প্রাশ শতাধিক প্রতিযোগী “মিস্টার অ্যান্ড মিস অলরাউন্ডার- ২০১৬” এর মুকুট জেতার জন্য নাম নিবন্ধন করেছিল।

গত সপ্তাহে প্রাথমিক বাছাই পর্বে (অডিশন রাউন্ড) প্রতিযোগীরা নিজ নিজ প্রতিভা যেমন নাচ, গান, অভিনয়, আবৃত্তি, বক্তৃতা অথবা যে যে বিষয়ে পারদর্শী তা বিচারকদের সামনে উপস্থাপন করেন। সেখান থেকে সেরা পনের জন চূড়ান্ত পর্বের (ফাইনাল রাউন্ড) জন্য মনোনিত হয়।

ফাইনাল রাউন্ডে প্রতিযোগীরা তাঁদের পছন্দ মতো বিষয় উপস্থাপনার পাশাপাশি বিচারকদের বিভিন্ন প্রশ্নের মুখোমুখি হতে হয়। চারঘন্টা এই আনন্দ আয়োজনের মধ্য দিয়ে নবীন শিল্পীদের প্রতিভা যাচাইয়ের পাশাপাশি দর্শকদের সাথে কৌতুক রসে মেতে উঠে স ালক।

ফাইনাল রাউন্ডের বিচারকের দায়িত্ব পালন করেন আবৃত্তিশিল্পী ও সংগঠক সুকান্ত গুপ্ত, মৎস্য স্বাস্থ্য ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন, চ্যানেল টুয়েন্টিফোর এর রিপোর্টার ও আবৃত্তিশিল্পী গোলজার আহমেদ, কন্ঠশিল্পী অনামিকা রায়, কৃষি বিপণন ও ব্যবসায় ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান মোঃ মোস্তাফিজুর রহমান।

কৃষ্ণচূড়ার সভাপতি প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা বলেন, “সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক প্রতিভার বড় প্ল্যাটফরম কৃষ্ণচূড়া। ২০০৯ সাল থেকে নবীণদের প্রতিভা অন্বেষণ ও বিকাশের লক্ষ্যে ‘ট্যালেন্ট হান্ট’ আয়োজন করে আসছি আমরা। তার ধারাবাহিকতায় নতুন রূপে আরো জাকজমকভাবে এবছর অনুষ্ঠিত হলো মিস্টার অ্যান্ড মিস অলরাউন্ডার- ২০১৬”।

আয়োজক সূত্রে জানা যায়, খুব শীঘ্রই আরেকটি অনুষ্ঠানের মাধ্যমে সেরাদেরকে বিশেষ পুরষ্কারে ভূষিত করা হবে। বিশেষ বিশেষ ক্যাটাগরিতে আরো কয়েকজনকে পুরষ্কার ও সম্মাননা সনদ দেয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত