সিকৃবি প্রতিনিধি

০১ মার্চ, ২০১৬ ১৭:২৯

সবুজের জন্য শোভাযাত্রা

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ব্যতিক্রমধর্মী এক শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। কৃষি অনুষদ ছাত্র সমিতি থেকে আয়োজিত দুদিন ব্যাপি অনুষ্ঠান “এগ্রিকালচার ফ্যাস্টিভাল ২০১৬” এর অংশ হিসেবে এ শোভাযাত্রার নাম “র‌্যালি ফর গ্রিন”।

সিকৃবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গোলাম শাহি আলম দুপুর দেড়টায় কৃষি অনুষদ ভবনের সামনে একটি নিম গাছ রোপনের মাধ্যমে “এগ্রিকালচার ফ্যাস্টিভাল” এর উদ্বোধন করেন।বৃক্ষরোপন শেষে শুরু হয় সবুজের জন্য শোভাযাত্রা।

এ শোভাযাত্রায় অংশ নেন কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ এ.এফ.এম. সাইফুল ইসলাম, মৃত্তিকা বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ আবুল কাশেম, শিক্ষক সমিতির সভাপতি এবং কৃষিতত্ত্বও হাওর কৃষি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ নূর হোসেন মিঞাসহ কৃষি অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

পরবর্তীতে কৃষি অনুষদ ভবনে একটি দেয়ালিকা উন্মোচন করা হয়। বিকেল তিনটায় শুরু হয় লেভেল-১, সেমিস্টার-১ এ সদ্য ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের বরন এবং লেভেল-৪, সেমিস্টার-২ এ অধ্যয়নরত শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান। বিকাল পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে চলচ্চিত্র “লোডশেডিং” প্রদর্শিত হয়।

আয়োজক সূত্রে জানা যায় যে, ক্যাম্পাসের অনুষদ ভিত্তিক অন্যতম জামজমকপূর্ন অনুষ্ঠানের নাম “এগ্রিকালচার ফ্যাস্টিভাল”। এবছর দুদিন ব্যাপি অনুষ্ঠানমালায় দ্বিতীয়দিন বুধবার সন্ধ্যায় রয়েছে জমকালো সাংস্কৃতিক সন্ধ্যা। রাতে রয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যান্ড “নোঙর” এর পরিবেশনা।

আপনার মন্তব্য

আলোচিত