শাবি প্রতিনিধি

০২ মার্চ, ২০১৬ ১৫:২৫

শাবিতে ‘অনিল বাগচীর একদিন’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাহিত্য বিষয়ক সংগঠন ‘সাস্ট সাহিত্য সংসদ’র উদ্যোগে নন্দিত কথা সাহিত্যিক ‘হুমায়ুন আহমেদ’র উপন্যাস অবলম্বনে নির্মিত মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘অনিল বাগচীর একদিন’ প্রদর্শিত হতে যাচ্ছে।

রবিবার শাবি প্রেসক্লাবে আয়োজিত এক মতবিনিময় সভায় বিষয়টি জানান সাস্ট সাহিত্য সংসদের প্রতিষ্ঠাতা আহ্বায়ক শাকিল আকবর। এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি মো. রেজাউল করিম।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে বৃহস্পতিবার বিকাল ৩টায় ১ম প্রদর্শনীর মাধ্যমে শুরু হতে যাচ্ছে দুইদিন ব্যাপী এই চলচ্চিত্র প্রদর্শনীর। ১ম দিন বিকাল ৩টা ও বিকাল সাড়ে ৫টায় দুইটি প্রদর্শনী এবং শুক্রবার সকাল ১০টা, বিকাল ৩টা ও বিকাল সাড়ে ৫টায় তিনটি প্রদর্শনী প্রদর্শিত হবে।

প্রদর্শনীর ২য় দিন বিকালের দুইটি প্রদর্শনীতে উপস্থিত থাকবেন চলচ্চিত্রের পরিচালক মোরশেদুল ইসলাম। তিনি সাহিত্য ও চলচ্চিত্রের প্রেক্ষিতে বাংলাদেশ শীর্ষক এক সেমিনারেও অংশ নিবেন বলে জানান শাকিল আকবর। 

উলে­খ্য পরিচালক মোরশেদুল ইসলাম এর আগেও হুমায়ুন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মান করেন ‘দূরত্ব’ ও ‘প্রিয়তমেষু’ এছাড়াও মুহম্মদ জাফর ইকবালের কিশোর উপন্যাস অবলম্বনে নির্মান করেন কালজয়ী দুইটি চলচ্চিত্র ‘দীপু নাম্বার টু’ ও ‘আমার বন্ধু রাশেদ’।

সাস্ট সাহিত্য সংসদের সাবেক আহ্বায়ক শাকিল আকবর আরো বলেন, সা¤প্রতিক বাংলাদেশের প্রেক্ষিতে খুবই প্রাসঙ্গিক চলচ্চিত্র ‘অনিল বাগচীর একদিন’। তিনি সিলেটের সবাইকে চলচ্চিত্রটি দেখার আমন্ত্রন জানান।

চলচ্চিত্র অনিল বাগচীর একদিন’ মুক্তির পর সিলেটে এটাই প্রথম প্রদর্শনী। এর পূর্বে ঢাকা ও চট্টগ্রামে দুইটি প্রদর্শনী করা হয়েছে। চলচ্চিত্রের টিকেট পাওয়া যাবে বিশ্ববিদ্যালয়ের অর্জুন তলায় সাস্ট সাহিত্য সংসদের তাবুতে এবং প্রদর্শনীর পূর্বে কেন্দ্রীয় মিলনায়তনের সামনে।

আপনার মন্তব্য

আলোচিত