শাবি প্রতিনিধি

০৫ মার্চ, ২০১৬ ১৮:১২

শাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনে যাত্রা শুরু

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীদের দীর্ঘ দিনের দাবি ‘অ্যালামনাই অ্যাসোসিয়েশনের’ অনুমোদন দিয়েছে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূইয়া। গত ১ ফেব্রুয়ারি উপাচার্য প্রাক্তন শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে ৩৫ সদস্যের আহ্বায়ক কমিটির অনুমোদন দেন।

কমিটিতে বিশ্ববিদ্যালয়ের ২য় ব্যাচের শিক্ষার্থী মো. মকদ্দুছ আলীকে আহ্বায়ক এবং ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী রোটারিয়ান মো. গোলাম আজাদকে সদস্য সচিব করা হয়েছে।

শনিবার দুপুরে শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে অ্যালামনাই অ্যাসোসিয়েশন সংবাদ সম্মেলন করে কমিটির সদস্যদের নাম ঘোষণা করে।

কমিটিতে মো. মাছুম বিল্লাহ চৌধুরীকে ১ম যুগ্ম-আহ্বায়ক, মুস্তাফা মনওয়ার সুজনকে ২য় যুগ্ম-আহ্বায়ক এবং মোস্তাফিজুর রহমান রাজুকে ৩য় যুগ্ম-আহ্বায়ক করা হয়েছে।

এছাড়া আহ্বায়ক কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন মো. ফরিদ আলম, সনজিত কুমার বণিক, মোসলেহ উদ্দিন আহমদ খুশবো, শাহ মো. বদরুদ্দোজা শাহীন, মো. আব্দুল ওয়াদুদ চৌধুরী, মো. আব্দুর রাজ্জাক, আশরাফ হোসেন আকন্দ, ড. মো. মনসুর আহমদ, নুরুল ইসলাম, জসিম উদ্দিন আহমদ, বিলাদুর রহমান কাশেম, মোছা. শাহিদা বেগম, ফারুক মেহেদী, মাহবুবুর রহমান, ড.ছাদিকুর রহমান ছাদিক, জুনায়েদ হোসেন সোহাগ, কাশমীর রেজা, আ.স.ম সায়েম, আলী আশরাফুল কবির, আজিজুল ইসলাম শামীম, এস.এম.এন ইসলাম মুনির, শামস মো. জাবেদ সুফিয়ান, নিশি মোহন নাথ, এ.টি.এম ফরহাদ চৌধুরী,  ইমরান আহমদ, প্রদীপ চন্দ্র দাস, পলাশ রঞ্জন দে, মো. ফয়েজ উল্লাহ, শামসুজ্জামান চৌধুরী সুমন এবং আব্দুর রশিদ খান রাশেদ।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জববে মো. মকদ্দুছ আলী বলেন, এই আহ্বায়ক কমিটিকে আগামী এক বছরের মধ্যে ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে। তাছাড়া শীঘ্রই বিশ^বিদ্যালয়ের রজত জয়ন্তী পালনে কাজ করা হবে বলেও জানায় তারা। কমিটিতে প্রাক্তন শিক্ষার্থী  এবং বর্তমান একই বিশ^বিদ্যালয়ের শিক্ষকদের পূর্ণাঙ্গ কমিটিতে উপদেষ্টা হিসেবে স্থান দেওয়ার কথা উল্লেখ করা হয়।

আহ্বায়ক কমিটির সদস্য শাবিপ্রবি অর্থনীতি ৬ষ্ঠ শিক্ষার্থী কাশমীর রেজা বলেন, দীর্ঘ অপেক্ষার পর বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠিত হয়েছে, আমরা আশা করি বিশ্ববিদ্যালয়ের সার্বিক অগ্রগতিতে অ্যালামনাই অ্যাসোসিয়েশন গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও বর্তমানে বিভিন্ন বিভাগে কর্মরত শিক্ষকরা উপাচার্য বিরুদ্ধে এলামনাই এসোসিয়েশনের কমিটির অনুমোদন দিয়ে প্রাক্তন শিক্ষার্থীদের মাঝে বিভাজন সৃষ্টি করছে এমন অভিযোগ তুলেছেন।

আপনার মন্তব্য

আলোচিত